‘ঘুমন্ত যাত্রীরা কিছু বুঝে ওঠার আগেই লঞ্চটি তলিয়ে গেলো’

ধাক্কা লাগার পর মুহূর্তের মধ্যে লঞ্চের সামনের দিকটা উপরের দিকে ওঠে গেলো। আর পেছনের দিকটা ডুবে যেতে থাকলো। ঘুমন্ত যাত্রীরা কিছু বুঝে ওঠার আগেই তলিয়ে গেলো লঞ্চটি। সঙ্গে থাকা ছেলেকে নিয়ে ডুবন্ত লঞ্চ থেকে বের হওয়ার চেষ্টা করলেও তাকে বের করতে পারলাম না। বাচাঁর জন্য অন্য যাত্রীরা ছেলেটির পা ধরে টানাটানি করায় ব্যর্থ হয়ে নিজের জীবন বাঁচাতে ছেলেকে রেখেই বেরিয়ে গেলাম।

কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিকদের কথাগুলো বলছিলেন, মেঘনায় ডুবে যাওয়া এমভি শরিয়তপুর-১ লঞ্চের বেচেঁ যাওয়া যাত্রী শরিয়তপুরের দিনারা গ্রামের লিটন ছৈয়াল। ভাই ও ছেলে হারিয়ে তিনি এখন শোকে স্তব্ধ।

তিনি বলেন, ভাই আবুল মোকসেদ ও ছেলে সাবিবরকে নিয়ে ঢাকা যাচ্ছিলাম। পথিমধ্যে মেঘনা নদীর গজারিয়া এলাকায় বিকট শব্দে ধাক্কা লাগলে একটি তেলের ট্যাংকার দেখতে পাই।

লিটনের অভিযোগ, লঞ্চের সুকানির কারণে ওই দুর্ঘটনা ঘটেছে। ঘটনার সময় লঞ্চের ফ্লাড লাইট জ্বালানো ছিল না।

শরিয়তপুরের নড়িয়া থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে ঢাকা যাওয়ার পথে সোমবার রাত ২টার দিকে মুন্সীগঞ্জের গজারিয়ায় মেঘনা নদীতে শরিয়তপুর-১ লঞ্চটি ডুবে যায়।

ঘটনার ৪ দিনের মাথায় শনিবার পর্যন্ত উদ্ধার হয়েছে ১৪৭ যাত্রীর মৃতদেহ। এর মধ্যে বুধবার ১১২ ও বৃহস্পতিবার ২৭, শুক্রবার ৬ ও শনিবার ২টি মৃতদেহ উদ্ধার হয়।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply