ঢাকা-মাওয়া মহাসড়কে আড়াই ঘন্টা যানজট

দু’বাসের সংঘর্ষ
মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : ঢাকা-মাওয়া মহাসড়কে দীর্ঘ আড়াই ঘন্টা যানজটের কবলে পড়ে হাজারো যাত্রী নাকাল হয়। সকাল ৯ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। সকাল ৯ টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার অদুরে কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকাগামী ডিএম সুপার পরিবহনের (ঢাকা মেট্রো জ-১৪০৯৫১) একটি যাত্রীবোঝাই বাস ও বিপরীতমুখী মাওয়াগামী গোধুলী পরিবহনের (ঢাকা মেট্রো জ ১৪-০২২৮) অপর যাত্রীবোঝাই বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ২৫ ব্যক্তি আহত হয়। আহতদের মধ্যে অন্তত ১২ জনকে ঢাকা পাঠানো হয়েছে।

সিরাজদিখান থানার ওসি মাহবুবুর রহমান এই তথ্য নিশ্চিত করে জানান, দুর্ঘটনার পর মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এ সময় মহাসড়কে সিরাজদিখানের কুচিয়ামোড়া এলাকা থেকে কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর পর্যন্ত দীর্ঘ ৩ কিলোমিটার এলাকা জুড়ে যানজট ছড়িয়ে পড়ে। পরে বেলা সাড়ে ১১ টার দিকে সড়ক ও জনপথের ক্রেনের সাহায্যে বাস দু’টি সরিয়ে নেয়া হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে উঠে।

মুন্সিগঞ্জ নিউজ

==================

ঢাকা-মাওয়া মহাসড়কে দু’বাসের সংঘর্ষে ২৫ যাত্রী আহত

ঢাকা-মাওয়া মহাসড়কে মঙ্গলবার সকালে যাত্রীবোঝাই দু’টি বাসের মুখোমুখি সংঘর্ষে ২৫ যাত্রী গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় মুন্সীগঞ্জের সিরাজদিখানে ঢাকা-মাওয়া মহাসড়কে দীর্ঘ আড়াই ঘন্টা যানজটের সৃষ্টি হয়েছে। সকাল ৯ টা থেকে বেলা সাড়ে ১১ টা পর্যন্ত মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ থাকে। সকাল ৯ টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া ধলেশ্বরী-১ ও ধলেশ্বরী-২ সেতুর অদুরে কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় ঢাকাগামী ডিএম সুপার পরিবহনের (ঢাকা মেট্রো জ-১৪০৯৫১) একটি যাত্রীবোঝাই বাস ও বিপরীতমুখী মাওয়াগামী গোধুলী পরিবহনের (ঢাকা মেট্রো জ ১৪-০২২৮) অপর যাত্রীবোঝাই বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ ঘটে।

এতে আহতদের মধ্যে অন্তত ১২ জনকে ঢাকা পাঠানো হয়েছে। অপর আহতরা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। সিরাজদিখান থানা পুলিশ জানায়, দুর্ঘটনার পর মহাসড়কে যানজট দেখা দেয়। এ সময় মহাসড়কে যানবহান চলাচল বন্ধ থাকে। জেলার সিরাজদীখানের কুচিয়ামোড়া এলাকা থেকে কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর পর্যন্ত দীর্ঘ ৩ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের চিত্র ছাপিয়ে যায়। পরে বেলা সাড়ে ১১ টার দিকে সড়ক ও জনপথের ক্রেনের সাহায্যে বাস দু’টি সরিয়ে নেয়া হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে উঠে।

বাংলা ২৪ বিডি নিউজ
======================

Comments are closed.