দারিদ্র্যের কারণেই শিশুসন্তানকে হত্যা করেন অসহায় শাহিনা!

কাজী দীপু: মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার কামারখাড়া গ্রামে ৩ মাসের শিশুকন্যা নাদিয়াকে দরিদ্র্যের কারণেই হত্যা করেন মা শাহিনা বেগম। সন্তানের জন্য ওষুধ কিনতে না পেরে মনের দুঃখে তাকে পানিতে ফেলে দেন। পুলিশের জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত শাহিনা বেগম এমন তথ্য জানিয়েছেন।

গত সোমবার স্বামী আবদুস সাত্তার দেওয়ান মামলা করার পর মঙ্গলবার শাহিনাকে গ্রেফতার করা হয়েছিল। বুধবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

টঙ্গিবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) খলিলুর রহমান বাংলানিউজকে জানান, জিজ্ঞাসাবাদে শাহিনা জানিয়েছেন, তার শিশুকন্যা নাদিয়া অসুস্থ হলে তাকে ডাক্তার দেখানোর জন্য শাশুড়ির কাছে তিনি টাকা চেয়েছিলেন।

কিন্তু শাশুড়ি টাকা না দিতে পারায় বাবার বাড়ি উপজেলার দোপরা গ্রামে যান তিনি। সেখানে টাকার পরিবর্তে তাকে সইতে হয় গঞ্জনা।

জিজ্ঞাসাবাদে মা শাহিনা আরও জানান, টাকার অভাবে ওষুধ কিনতে ব্যর্থ হয়ে তিনি শ্বশুর বাড়ি ফিরছিলেন। পথে কামারখাড়া বাজারের কাছে এলে অসুস্থ নাদিয়া কান্নাকাটি করতে থাকে। রাগে-ক্ষোভে এসময় তিনি সন্তানকে চড় মারেন।

কিছুক্ষণ পর তিনি দেখতে পান শিশু নাদিয়া কোনো নড়াচড়া করছে না। এ সময় মারা গেছে ভেবে নির্জন স্থানে নাদিয়াকে পানিতে ফেলে অজ্ঞান হয়ে যান তিনি।

টঙ্গিবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) খলিলুর রহমান আরও জানান, জিজ্ঞাসাবাদ শেষে বুধবার শাহিনাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, টঙ্গিবাড়ি উপজেলার দরজার পাড় গ্রামের আবদুস সাত্তার দেওয়ানের স্ত্রী শাহিনা তার ৩ মাসের সন্তানকে পানিতে ফেলে দেন। ১৯ মার্চ নাদিয়ার মৃতদেহ পানিতে ভেসে ওঠে।

এ ঘটনায় আবদুস সাত্তার স্ত্রী শাহিনার বিরুদ্ধে নাদিয়াকে হত্যা ও লাশ গুমের অভিযোগ এনে টঙ্গিবাড়ী থানায় মামলা দায়ের করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply