৪০ মণ জাটকা ও বিপুল পরিমান কারেন্ট জাল উদ্ধার

মুন্সীগঞ্জ শহর সংলগ্ন চরকিশোরগঞ্জ এলাকার ধলেশ্বরী নদীতে আজ রোববার দুপুরে কোষ্টগার্ড সদস্যরা অভিযান চালিয়ে দুইটি যাত্রীবাহী লঞ্চ থেকে ৪০ মণ জাটকা ইলিশ আটক করেছে। এছাড়া মেঘনা নদীর বিভিন্ন পয়েন্ট থেকে ১ লাখ ৩২ হাজার মিটার কারেণ্ট জাল আটক করা হয়েছে। উদ্ধারকৃত জাটকা ও কারেন্ট জাল চরকিশোরগঞ্জ এলাকার নদীর পাড়ে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এ অভিযানে জাটকা সংরক্ষনে জেলেদের বিকল্প কর্মসংস্থান ও গবেষনা প্রকল্পের পরিচালক জাহিদ হাবীব ও জেলা মৎস কর্মকর্তা আব্দুল কাইয়ুম উপস্থিত ছিলেন।

কোষ্টগার্ড কর্মকর্তা ফেরদৌস আলম নিরু জানান, দুপুর ১ টার দিকে শহর সংলগ্ন ধলেশ্বরী নদীতে অভিযানকালে ঢাকার সদরঘাটমখী এমভি মানিক-৩ ও এমভি সুরেশ্বর-১ নামীয় পৃথক দুইটি লঞ্চে অভিযান চালিয়ে ৪০ মণ জাটকা উদ্ধার করতে সক্ষম হন কোষ্টগার্ড সদস্যরা। উদ্ধারকৃত জাটকাগুলো ৩টি ঝুড়ি ও ৫টি ড্রামে ভর্তি ছিল ।এর আগে মেঘনাবক্ষে অভিযান চালিয়ে বিভিন্ন পয়েন্টে অবৈধ কারেন্ট জাল আটক করা হয়েছে। যার পরিমাণ ১ লাখ ৩২ হাজার মিটার।

বাংলা ২৪ বিডি নিউজ

======================

মুন্সীগঞ্জ কারেন্ট জালসহ জাটকা আটক

কাজী দীপু : মুন্সীগঞ্জের ধলেশ্বরী ও মেঘনা নদীতে রোববার ভোরে অভিযান চালিয়ে এক লাখ ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ মণ জাটকা আটক করেছেন কোস্টগার্ড সদস্যরা। পরে বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলা মৎস্য কর্মকর্তা রাশিদুজ্জামানের উপস্থিতিতে আটক জাটকা নদীর তীরে মাটিচাপা দেয়া হয় এবং কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

কোস্টগার্ড পাগলা ক্যাম্পের কমান্ডার ফেরদৌস আহমেদ বাংলানিউজকে জানান, ধলেশ্বরী ও মেঘনা নদীর মুন্সীগঞ্জ সীমানায় ভোর ৬টার দিকে অভিযান চালিয়ে এক লাখ ৩০ হাজার মিটার কারেন্ট জাল নদীতে পাতা অবস্থায় উদ্ধার করা হয়েছে।

এছাড়া ঢাকাগামী এমভি সুরেস্বর-১ নামের যাত্রীবাহী লঞ্চ থেকে ঝুড়ি ও ড্রামে রাখা ২০ মণ জাটকা আটক করা হয়েছে বলে তিনি জানান।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply