টঙ্গিবাড়ীতে স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা অনুষ্ঠান বয়কট

শামীম বেপারীঃ মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলায় স্বাধিনতা দিবস উপলক্ষে আয়োজিত মুক্তিযোদ্ধা সম্বর্ধনা অনুষ্ঠান বয়কট করেছে মুক্তিযোদ্ধারা। সকাল ১১ টায় টঙ্গিবাড়ী উপজেলা অডিটোরিয়াম পরিষদে এই সম্বধর্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

১১টার সময় উপজেলা অডিটোরিয়ামে ঢুকে মুক্তিযোদ্ধারা দেখতে পায় সেখানে প্রশাসনের কেউ উপস্থিত নেই এবং সম্বর্ধনা অনুষ্ঠান উপলক্ষে কোন ব্যানার টানানো হয়নি।

এতে তারা ক্ষিপ্ত হয়ে উক্ত অনুষ্ঠান বয়কট করে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে অবস্থান নেয়। মুক্তিযোদ্ধরা জানায়, এই ইউএনও উপজেলায় যোগদান করার পর মুক্তিযোদ্ধাদের নানা ভাবে হেয় করে চলছে। আজ সকালে পতাকা উত্তোলনের সময়ও মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম এর নেতৃত্বে উপজেলা কৃষি কর্মকর্তা মহিদুর রহমান, উপজেলা প্রকৌশলী আকরামুল হোসেন, টঙ্গিবাড়ী থানা ওসি মো. আবদুল্লাহ মুক্তিযোদ্ধা সংসদে গিয়ে তাদের সম্বর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য অনুরোধ করেন। এ সময় মুক্তিযোদ্ধারা ইউএনও এর বিরুদ্ধে বিষাদগার প্রকাশ করে। পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শামসূল হক, সাবেক এমপি জামাল হোসেন উপজেলা অডিটোরিয়াম এর পরিবর্তে অন্য কোন স্থানে অনুষ্ঠান করলে তারা উক্ত অনুষ্ঠানে যোগ দিবে বলে জানায়। পরে উপজেলা মাঠে দুপুর পোনে ১ টায় মুক্তিযোদ্ধারা সম্বর্ধনা অনুষ্ঠানে যোগ দান করে।
————————

টঙ্গীবাড়িতে মুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান বয়কট

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে মুক্তিযোদ্ধারা বয়কট করেছে মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান।স্বাধীনতা দিবস উপলক্ষে আজ মঙ্গলবার বেলা ১১ টায় টঙ্গীবাড়ি উপজেলা পরিষদে অডিটোরিয়ামে এই সংবর্ধনা অনুষ্ঠান হওয়ার কথা ছিলো।বেলা ১১টার দিকে আয়োজক টঙ্গীবাড়ি উপজেলা প্রশাসনের কর্তাদের অনুপস্থিতিতি ও অনুষ্ঠান উপলক্ষে কোন ব্যানার উপজেলা অডিটোরিয়ামে না পাওয়ায় মুক্তিযোদ্ধারা সংবর্ধনা অনুষ্ঠান বয়কট করে চলে যায় ।পরে তারা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে গিয়ে অবস্থান নেয়।মুক্তিযোদ্ধরা জানায়, এই ইউএনও উপজেলায় যোগদান করার পর মুক্তিযোদ্ধাদের নানাভাবে হেয় করা হচ্ছে। আজ সকালে পতাকা উত্তোলনের সময়ও মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলামের নেতৃত্বে উপজেলা কৃষি কর্মকর্তা মহিদুর রহমান, উপজেলা প্রকৌশলী আকরামুল হোসেন, টঙ্গীবাড়ি থানার ওসি মো. আবদুল্লাহ মুক্তিযোদ্ধা সংসদে গিয়ে তাদের সম্বর্ধনা অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য অনুরোধ করেন। এ সময় মুক্তিযোদ্ধারা ইউএনও’র বিরুদ্ধে বিষোদগার প্রকাশ করে। পরে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শামসূল হক, সাবেক এমপি জামাল হোসেন, উপজেলা অডিটোরিয়ামের পরিবর্তে অন্য কোন স্থানে অনুষ্ঠান করলে তারা উক্ত অনুষ্ঠানে যোগ দিবে বলে জানায়। পরে উপজেলা মাঠে দুপুর পৌনে ১টার দিকে মুক্তিযোদ্ধারা সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দান করেন।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply