মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি ভাড়া বাড়ছে

কাজী দীপু: মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১০ এপ্রিল থেকে সব ধরনের যানবাহন পারাপারে এই বর্ধিত ভাড়া কার্যকর করা হচ্ছে। জ্বালানি তেলের দাম কয়েক দফা বাড়ার কারণে বিআইডব্লিউটিসিকে লোকসান থেকে রক্ষা করতে ভাড়া বাড়ানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক আশিকুজ্জামান বাংলানিউজকে জানান, মাওয়া-কাওড়াকান্দি নৌরুটে চলাচলরত ফেরি ভাড়া শতকরা ২৫ ভাগ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১০ এপ্রিল থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।

তিনি জানান, সর্বশেষ ২০০৮ সালে এ নৌরুটের ফেরি ভাড়া বাড়ানো হয়েছিল। এরপর ৫ দফা তেলের দাম বাড়লেও ফেরি ভাড়া বাড়ানো হয়নি। লোকসানের হাত থেকে বিআইডব্লিউটিসিকে রক্ষা করতে মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

আশিকুজ্জামান জানান, বর্ধিত ভাড়া অনুযায়ী ৮ টনের উপরে ট্রাক ভাড়া ১ হাজার ৬৮০ টাকার স্থলে ২ হাজার ১০০ টাকা, ৩ থেকে ৮ টন পর্যন্ত ট্রাকের ভাড়া ১ হাজার ২৬০ টাকার স্থলে ১ হাজার ৫৭৫ টাকা, ৩ টনের নিচে ট্রাক ভাড়া ৭৪০ টাকার স্থলে ৯২৫ টাকা, বড় বাস ভাড়া ১ হাজার ৪৩০ টাকার স্থলে ১ হাজার ৮০৫ টাকা ৫০ পয়সা, সাধারণ বাস ভাড়া ১ হাজার ২১০ টাকার স্থলে ১ হাজার ৫১২ টাকা ৫০ পয়সা, মাইক্রোবাস ৫৮৯ টাকার স্থলে ৭২৫ টাকা, পাজেরো জিপ ৫৪০ টাকার স্থলে ৬৭৫ টাকা এবং প্রাইভেটকার ৩১০ টাকার স্থলে ৩৮৭ টাকা পুনঃনির্ধারণ করা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply