গজারিয়ায় লঞ্চডুবি: নিহতদের পরিবারের কাছে চেক হস্তান্তর

মুন্সীগঞ্জের গজারিয়ায় এমভি শরীয়তপুর-১ লঞ্চডুবিতে নিহতদের পরিবারের কাছে সরকারঘোষিত অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে। শুক্রবার দুপুরে শরীয়তপুরের নড়িয়া উপজেলার পণ্ডিতসার কলেজ মাঠে নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান এ চেক হস্তান্তর করেন।

এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের ডেপুটি স্পিকার কর্সেল (অব.) শওকত আলী এমপি, নৌ-পরিবহন মন্ত্রনালয়ের সচিব আব্দুল মান্নান হাওলাদার, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক শামিম, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের ভাইসচেয়ারম্যান মাজেদা শওকত আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি ও শরীয়তপুর পৌর মেয়র আবদুর রব মুন্সি।

বিআইডব্লিউটিএ এবং লঞ্চ মালিক সমিতির যৌথ উদ্যোগে লঞ্চ দুর্ঘটনায় শরীয়তপুরের বিভিন্ন অঞ্চলের নিহত একশত আটজনের স্বজনদের হাতে জনপ্রতি ৩৫ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।

চেক প্রদান অনুষ্ঠানে নৌ-পরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেন, উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তমের সম্মিলিত উত্তোলন ক্ষমতা মাত্র ১২০ টন। কিন্তু বর্তমানে দেশের নৌপথের সবচেয়ে ছোট লঞ্চের ওজন ১২০ টনেরও বেশি। তাই সরকার কোরিয়ায় নির্মিত দুটি উদ্ধারকারী জাহাজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে।

মন্ত্রী বলেন, আশা করি, নভেম্বর মাসেই জাহাজ দু’টি দেশে আসবে।

আমদানি করা প্রতিটি জাহাজের উদ্ধারক্ষমতা ২৫০ মেট্রিক টন হবে বলে উল্লেখ করেন তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply