সেন্টু কারাগারে, এক মাংস বিক্রেতা দুই দিনের রিমান্ডে

গরু চোরদের ধরতে গিয়ে রাজধানীর শেরেবাংলা নগর থানার এএসআই বেলায়েত হোসেন নিহত হওয়ার ঘটনায় পুলিশ দ্বীন ইসলাম (৩৫) নামে এক মাংস বিক্রেতাকে গ্রেফতারের পর দুই দিনের রিমান্ডে নিয়েছে। এদিকে বাসচাপা দিয়ে এএসআই বেলায়েতকে হত্যার অভিযোগে ঘটনাস্থল থেকে গ্রেফতারকৃত সেন্টু মিয়াকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, এ ঘটনার পর তদন্তের মাধ্যমে গরু চোরদের বড় একটি সিন্ডিকেট সম্পর্কে তথ্য মিলেছে।

বৃহস্পতিবার ভোরে সেন্টুসহ তার সহযোগীরা মুন্সীগঞ্জ থেকে পাঁচটি গরু চুরি করে একটি মিনিবাসে তুলে নিয়ে মিরপুর এলাকায় আসলে পুলিশ তাদের ধাওয়া করে। বাসযোগেই তারা পালানোর চেষ্টাকালে শেরেবাংলা নগর থানা পুলিশ আগারগাঁও মোড়ে ব্যারিকেড সৃষ্টি করে। ব্যারিকেড ভেঙেই চোরের দলটি পালানোর চেষ্টা করলে বাসের ধাক্কায় নিহত হন থানার এএসআই বেলায়েত। আহত হন দুই কনস্টেবল মিজানুর রহমান ও ইউনুস আলী এবং অটোরিকশা চালক আমিনুল হক। গতকাল এএসআই বেলায়েতকে নড়াইলে গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

মামলার তদন্ত কর্মকর্তা ও শেরেবাংলা নগর থানার এসআই কামাল হোসেন জানান, জিজ্ঞাসাবাদে সেন্টু নিজেকে গরু চোরদের সরদার বলে জানায়। এ ছাড়া পেশাদার কিলার বলে তথ্য দিয়েছে। বিভিন্ন দখল সংক্রান্ত কাজে ভাড়াটে সন্ত্রাসী হিসেবে কাজ করে সেন্টু। তার বাসা মাতুয়াইলে। এসআই কামাল বলেন, সেন্টুর তথ্যানুযায়ী মিরপুর ঝুটপট্টি থেকে কসাই দ্বীন ইসলামকে গ্রেফতার করা হয়। দ্বীন ইসলামসহ রাজধানীর বেশ কয়েকজন মাংস বিক্রেতা চোরাই গরুগুলো কিনে নেয়। তবে এ সিন্ডিকেটের মূলহোতা

বাংলাদেশ প্রতিদিন

Leave a Reply