দয়াল বাজারে কারখানায় বিস্ফোরণ, আহত ৬

মুন্সীগঞ্জ সদরের দয়াল বাজারে রোববার রাতে একটি কারেন্ট জাল কারখানায় বিস্ফোরণে ছয়জন আহত হয়েছে। এদের মধ্যে আনোয়ার হোসেন (৪০), মরিয়ম বেগম (৪০), সাবিনা আক্তার (১৭) ও চায়না বেগমকে (২৫) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দু’জনকে অন্যত্র চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের নাম জানা যায়নি। এরা সবাই কারখানার শ্রমিক বলে পুলিশ জানিয়েছে।

সদর থানার ওসি মো. আবুল বাশার এই তথ্য নিশ্চিত করে বলেন, রাত সাড়ে ৯টায় আরব আলীর মালিকানাধীন সালমা ফিলামেন্ট ইন্ডাস্ট্রিজে এই বিস্ফোরণ ঘটে।

প্রাথমিক তথ্য অনুযায়ী বেশি ক্ষমতাসম্পন্ন আইপিএস’র ব্যাটারি বিস্ফোরণের পর পাশে থাকা জেনারেটরে বিস্ফোরণ হয়। এতে কারখানার দেওয়াল ভেঙ্গে যায়। আহতদের শরীর জলসে গেছে।

বিস্ফোরণের সঠিক কারণ জানা যায়নি বলেও তিনি জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
======================

মুন্সীগঞ্জে জেনারেটর বিস্ফোরনে ৫ শ্রমিক আহত

শেখ মো.রতন: মুন্সীগঞ্জ সদর উপজেলার দয়াল বাজার এলাকায় একটি ইন্ডাষ্ট্রিজের জেনারেটর বিস্ফোরনে অন্তত ৫ শ্রমিক আহত হয়েছে। জেলা সদরের সালমা ফিলামিল ইন্ডাষ্ট্রিজে রোববার রাত সোয়া ৮ টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। আহত শ্রমিকদের ঢাকার বিভিন্ন প্রাইভেট হাসপাতালে গোপনে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনাটি ধামাচাপা দিতে রাতেই আহত শ্রমিকদের গোপনে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। এ ঘটনায় ইন্ডাষ্ট্রিজের মালিক আরব আলী শেখের সঙ্গে সোমবার মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। স্থানীয় যুবক বাশার জানান, রোববার রাতে এশার নামাজ পড়াকালীন সময়ে সেখানকার আনোয়ার প্রি-ক্যাডেট স্কুল সংলগ্ন সালমা ফিলামিল ইন্ডাষ্ট্রিজের বিদ্যুত সরবরাহের জেনারেটরটি আকস্মিক বিস্ফোরিত হয়। তবে, আহত শ্রমিকদের পরিচয় জানা যায়নি।

timesibengali

Leave a Reply