মেঘনায় লঞ্চডুবি: গ্রেফতার ১২ জন কারাগারে

মেঘনায় লঞ্চডুবির ঘটনায় গ্রেফতার কার্গো জাহাজের মাস্টার ও চালকসহ ১২ জনকে গজারিয়া থানায় জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে মুন্সীগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে। বুধবার দুপুর ৩টার দিকে জ্যৈষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে বিচারক তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

যাদের জেলহাজতে পাঠানো হয়েছে, তারা হলেন- মাস্টার শহীদুল ইসলাম (৫৪), চালক আমির হোসেন (৪২), সুকানি রফিকুল ইসলাম (৩৬), জাফর (২৭), শহীদ (২৫) বাবুল (২৮) নিয়ামত (১৯), নুুরুজ্জামান (২৮), সানোয়ার (৩২), মোবারক আলী (২২), মনির হোসেন (৩২) ও ইউছুফ (১৯)।

মামলার তদন্ত কর্মকর্তা গজারিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. রুহুলআমিন বাংলানিউজকে জানান, এর আগে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে ১৩ মার্চ রাতে লঞ্চডুবির ঘটনার সময় এমভি সিটি-১ জাহাজে উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন তারা।

জিজ্ঞাসাবাদে তারা আরও জানান, ঘটনার পর মালিক পক্ষ নিষেধ করায় তারা বিষয়টি কাউকে জানাননি।

উলে¬খ্য, গত ১৩ মার্চ রাতে মুন্সীগঞ্জের গজারিয়ার মেঘনা নদীতে এমভি সিটি-১ কার্গো জাহাজের ধাক্কায় শরীয়তপুর-১ নামে লঞ্চডুবির ঘটনা ঘটে।

এতে ১৪৭ জনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় মুন্সীগঞ্জের গজারিয়া থানায় উপপরিদর্শক (এসআই) হায়দার আলী বাদী হয়ে মামলা দায়ের করেন।

ঘটনার ৩৪ দিন পর কোস্টগার্ড ও পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে চাঁদপুরের মেঘনা নদীর মোহনা থেকে এমভি সিটি-১ নামের ঘাতক জাহাজটি আটক করে।

এ সময় ১২ জনকে গ্রেফতার করা হয়। পরে তাদের নারায়ণগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করে কোস্টগার্ড।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply