বিদ্যুতের দাবীতে ঢাকা-মাওয়া মহাসড়কে অবরোধ

শুক্রবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করে রেখেছেন ঢাকার কেরাণীগঞ্জ উপজেলার আব্দুল্লাহপুর এলাকাবাসী। বাংলানিউজে উল্লেখ করা হয়েছে, দক্ষিণ কেরাণীগঞ্জ থানার আব্দুল্লাহপুর, রসুলপুর, মালিভিটা, করেরগাঁও, বাঘাসুর, ভাওয়ারসুরসহ প্রায় ১০/১২টি গ্রামে গত ২ দিন ধরে বিদ্যুৎ না থাকায় এলাকাবাসী চরম ক্ষিপ্ত হয়ে এ অবরোধ শুরু করেন।

তবে পরবর্তী সময়ে পুলিশের মধ্যস্থতায় অবরোধ তুলে নেওয়ায় পরিস্থিতি শান্ত হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ কেরাণীগঞ্জ থানার ওসি সাখাওয়াত হোসেন। তিনি বলেছেন, ‘এলাকাবাসী সকালে মহাসড়ক অবরোধ করে। তবে তাদের বুঝিয়ে শান্ত করার পর অবরোধ প্রত্যাহার করা হয়েছে।’

বর্তমানে সেখানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে।

আমাদের সময়
—————–

বিদ্যুতের দাবিতে ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ, বিক্ষোভ

দক্ষিণ কেরানীগঞ্জের আব্দুল্লাপুর এলাকায় শুক্রবার সকালে বিদ্যুতের দাবিতে ঢাকা-মাওয়া মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী। বিক্ষুব্ধ লোকজন সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে সকাল নয়টা থেকে ১১টা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকে।

এলাকাবাসী জানান, গত দুদিন ধরে আব্দুল্লাপুরের মালিভিটা, করেরগাও, সাস্তা, কদমপুর, বাঘাপুর, কলাকান্দিসহ কয়েকটি গ্রামে বিদ্যুৎ নেই। এতে ক্ষুব্ধ এলাকাবাসী শুক্রবার সকাল নয়টার দিকে ঢাকা-মাওয়া মহাসড়কের আব্দুল্লাপুর বাসস্ট্যান্ড এলাকা অবরোধ করে। এ সময় তারা টায়ার জ্বালিয়ে সড়কে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে এলাকাবাসীর তোপের মুখে পড়ে।

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ হাসনাবাদ জোনাল অফিসের ডিজিএম আমানুল্লাহ পাটোয়ারী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বাবুল মিয়া ঘটনাস্থলে গিয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়। বেলা ১১টার দিক থেকে আবার যান চলাচল শুরু হয়।

ডিজিএম আমান উল্লাহ পাটোয়ারী সাংবাদিকদের জানান, কেরানীগঞ্জে বিদ্যুতের চাহিদা রয়েছে ৭০ থেকে ৭৫ মেগাওয়াট। কিন্তু পাওয়া যাচ্ছে ৩০ থেকে ৩২ মেগাওয়াট। এজন্য লোডশেডিং হচ্ছে।

তিনি আরো জানান, কালবৈশাখী ঝড়ের কারণে কয়েকটি এলাকার সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় গত দুদিন ধরে ওইসব এলাকায় বিদ্যুৎ নেই। তবে আজকের মধ্যে বিচ্ছিন্ন তারগুলো ঠিক করে বিদ্যুত্ সরবরাহ করা হবে।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply