হরতালের দ্বিতীয় দিনে গাড়ি ভাংচুর, গ্রেফতার ৩

বিএনপির তথা ১৮ দলের ডাকা হরতালের দ্বিতীয় দিনে সোমবার মুন্সীগঞ্জে ৩ যুবক গ্রেফতার হয়েছে। মুন্সীগঞ্জ সদর থানার ওসি আবুল বাশার জানান, শহরের দুধ বাজারের রাস্তায় পিকেটিংয়ের সময় জুম্মম (১৯), ভোরে দেওভোগ থেকে কবির আহম্মেদ মাখন (৩০) ও শ্রীপল্লী থেকে পলাশ মাহমুদকে (২৪) হরতালের পক্ষে তৎপরতাকালে গ্রেফতার করা হয়। শহরের দুধ বাজার এলাকায় একটি অটোবাইক ভাংচুর হয়েছে। হরতালে শহরের উত্তরাংশের দোকানপাট বন্ধ থাকলেও দক্ষিণাংশে দোকানপাট খোলা ছিল। শহরে রিক্সা, সিএনজি স্কুটারসহ অন্যান্য যানবাহন চালাচল করলেও বাস চলাচল করেনি। বন্ধ ছিল দুরপাল্লার যান চলাচল। দুপুরে শহরে হরতালের বিপক্ষে ছাত্রলীগ একটি মিছিল বের হয়।

ঢাকা-মাওয়া মহাসড়কের কুচিয়ামুরা ধলেশ্বরী সেতুর উপর হরতাল সমর্থকরা পিকেটিং করে। এসময় একটি যাত্রীবাহী বাস ভংচুর করা হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে হরতাল সমর্থকদের ছত্রভঙ্গ করে দেয়। এর আগে বিক্ষোভ সমাবেশের বক্তব্য রাখেন যুবদল নেতা মো. জাবিল্লা ও মোহন মিয়া। এছাড়াও ঢাকা চট্রগ্রাম মহাসড়কে দুরপাল্লার কোন যানবাহন চলাচল করেনি।

মুন্সিগঞ্জ নিউজ
=================

হরতালের দ্বিতীয় দিনে পিকেটিং, ভাংচুর, পুলিশের ধাওয়া

দফায় দফায় পিকেটিং, টায়ারে অগ্নিসংযোগ ও পুলিশের ধাওয়ার মধ্যে দিয়ে সোমবার মুন্সীগঞ্জে আংশিক হরতাল পালিত হয়েছে। জেলার লৌহজং-সিরাজদীখান-শ্রীনগর উপজেলার ঢাকা-মাওয়া, গজারিয়ার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও শ্রীনগর উপজেলার ঢাকা-দোহার সড়কে কোন দুরপাল্লার যানবাহন চলাচল করেনি। দক্ষিনবঙ্গের মাওয়া ঘাটে ফেরী-সীবোট-লঞ্চ চলাচল বন্ধ থাকে। শহরের উপকন্ঠ মুক্তারপুর এলাকায় সাবেক উপমন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্বে এবং শহরের থানারপুল এলাকায় পৌর মেয়র একে এম ইরাদত মানু ও জেলা বিএনপির যুগ্ন-সম্পাদক আতোয়ার হোসেন বাবুলের নেতৃত্বে দলীয় পিকেটাররা ছিল সক্রিয়।

সোমবার সকাল ৮ টার দিকে শহরের খালইষ্ট এলাকায় দফায় দফায় টায়ারে অগ্নিসংযোগ করেছে পিকেটাররা। শহরের জুবলী রোডে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে বেলা ১১ টায় পিকেটার যানবাহনে ভাংচুর করার চেষ্টা চালালে পুলিশের ধাওয়া খেয়ে পালায় তারা। এর আগে শহরের থানারপুল এলাকায় তিন দফায় বিএনপি নেতাকর্মীরা ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে জড়ো হতে গেলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। বেলা সাড়ে ১১ টায় শহরের খালইষ্ট মোড়ে সিএনজি ও অটোবাইক ভাংচুর করেছে পিকেটাররা। তবে, জেলার কোথাও বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বাংলা ২৪ বিডি নিউজ
=================

Leave a Reply