মুন্সীগঞ্জে শান্তিপূর্ণ হরতাল : হরতাল বিরোধী মিছিল

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে : বিএনপির ডাকা হরতালের তৃতীয় দিনে মঙ্গলবার মুন্সীগঞ্জে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। তবে টানা তিন দিনে হরতালের কৃষকসহ নানা পেশার স্বল্প আয়ের মানুষ বিপাকে পড়ে। এদিকে পিকেটিংয়ের অভিযোগে ৩ যুবক গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতরা হচ্ছে- সেলিম (২৮), নজরুল(২২) ও আবির (২০)। শহরের কৃষি ব্যাংক চত্ত্বরে পিকেটাররা টায়ার জ্বালিয়ে প্রধান সড়ক বন্ধের চেষ্টা চালায়। পরে পুলিশ আগুন নিভিয়ে রাস্তা সচল করে। সদর থানার ডিউটি অফিসার ইসমত আরা গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন।

হরতালে শহরের উত্তরাংশের দোকানপাট বন্ধ থাকলেও দক্ষিণাংশে দোকানপাট খোলা ছিল। শহরে রিক্সা, সিএনজি স্কুটারসহ অন্যান্য যানবাহন চালাচল করলেও বাস চলাচল করেনি। বন্ধ ছিল দুরপাল্লার যান চলাচল। তাই ঢাকা-মাওয়া ও ঢাকা- চট্টগ্রাম মহাসড়ক কিছু কিছু যান চলাচল করেছে। মাওয়ায় ফেরি সার্ভিস চালু থাকলে গাড়ির তেমন কোন চাপ ছিল না। দুপুরে শহরে হরতালের বিপক্ষে ছাত্রলীগ একটি মিছিল বের হয় এবং সুপার মার্কেট চত্ত্বরে প্রতিবাদ সমাবেশ করে। এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জামাল হোসেন, জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান সুমন ও শহর ছাত্রলীগ সভাপতি মালেকুন মাকসুদ বিপুল। এদিকে দপুর ১২টার দিকে হরগঙ্গা কলেজ সংলগ্ন রাস্তায় ককটেল বিস্ফোরণ হয়। সদর থানার ওসি আবুল বাশার জানান, কারা এই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তাদের খুঁজে পাওয়া যায়নি। তবে পুলিশ ধারণা করছে ইসলামপুর এলাকা থেকে কোন যুবক এই বিস্ফোরণটি ঘটিয়েছে।


টানা ৩দিন হরতাল থাকায় মুন্সীগঞ্জের বৃহৎ সবজির হাট বেতকা, বজ্রযোগিনী ও ধলাগাঁও থেকে তিনদিন যাবত সবজি রফতানি বন্ধ রয়েছে। এই তিন হাট থেকে প্রতিদিন দেশ-বিদেশে বিপুল পরিমাণ সবজি রফতানি হলেও গত দু’দিনে দেশের কোথাও সবজি যায়নি। হরতালের কারণে হাটগুলোতে পাইকারশূন্য। ফলে লাখ লাখ টাকার আলু ও কাঁচা তরিতরকারি কৃষকের ক্ষেতে ও হাটে পড়ে থেকে নষ্ট হয়ে যাচ্ছে।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply