মাওয়া ঘাটে ২৩ জেলার মানুষ জিম্মি: নৌমন্ত্রী

নৌপরিবহনমন্ত্রী মো. শাহজাহান খান বলেছেন, মাওয়া ঘাটে দক্ষিণাঞ্চলের ২৩ জেলার মানুষ আজ পরিবহন মালিক, শ্রমিক ও ঘাট ইজারাদারদের কাছে জিম্মি। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে মুন্সীগঞ্জের মাওয়া চৌরাস্তায় নবনির্মিত পাকিং ইয়ার্ড উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

নৌপরিবহনমন্ত্রী বলেন, যাত্রী সেবার কথা চিন্তা করেই মাওয়া ফেরিঘাট এলাকা থেকে লঞ্চঘাট স্থানান্তর করে মাওয়া চৌরাস্তায় স্থাপন করা হয়েছে। এ ঘাটকে কেন্দ্র করে মাওয়া চৌরাস্তায় অপেক্ষমান বাস, ট্রাক ও গাড়ির জন্য আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ২ লাখ ৫০ হাজার বর্গফুটের একটি আধুনিক পার্কিং ইয়ার্ড, যাত্রী ছাউনি, টয়লেট কমপ্লেক্স নির্মাণ করা হবে। সেখানে বিদ্যুৎ সেবা সম্প্রসারণ করা হচ্ছে।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- জাতীয় সংসদ হুইপ ও নৌ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী, নৌ-পরিবহন মন্ত্রণালয় সচিব মো. আব্দুল মান্নান হাওলাদার প্রমুখ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
=========================

দক্ষিণবঙ্গের মানুষকে জিম্মি হতে দেয়া যাবে না -মুন্সীগঞ্জে নৌ-পরিবহন মন্ত্রী

নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, শেখ হাসিনার আমলে যাত্রীদের সেবা দিতে পারবো না সেই মন্ত্রীত্ব আমি চাইনা।দক্ষিণবঙ্গের মানুষকে জিম্মি করা যাবে না। বাংলার মানুষ সুখ-শান্তিতে থাকুক শেখ হাসিনা সরকারের মন্ত্রীদের এটাই প্রতিজ্ঞা। ২কোটি টাকা রাজস্ব আদায়ের পরিবর্তে ২ কোটি মানুষের সেবা দেয়া ভালো।অযৌক্তিকভাবে কোন কিছুই করা যাবে না।কোন ক্রমেই কারো কাছে জিম্মি হতে পারবেনা জনগণ। সরকারের সিদ্ধান্ত যারা মানবেনা প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, মাওয়া নতুন এই ঘাট চালু হলে সাধারণ মানুষের দূর্ভোগ কমবে। যারা আজ ধর্মঘট করছে তারা এই রাস্তা দিয়ে চলাচল করেনা। একটি মহল এই কাজের পথে বাধা হয়ে দাড়াচ্ছে। এই আওয়ামীলীগ সরকারের আমলে তা হতে দেয়া যাবেনা। প্রয়োজনে যাত্রীদের কাছ থেকে কোন ইজারা বাবদ টাকা নেয়া হবেনা। আমরা কারো কাছেই মাথানত করবোনা। এই ঘাটকে সচল করার জন্য যেকোনো বব্যস্থা নিতে হয় প্রয়োজনে তাই নেয়া হবে। তিনি শনিবার সকালে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া চৌরাস্তায় নতুন লঞ্চঘাটের নবনির্মিত পার্কিং ইয়ার্ড উদ্বোধনকালে এ কথা বলেন। নৌ-পরিবহন মন্ত্রালয়ের সচিব মো.আব্দুল মান্নান হাওলাদারের সভাপতিত্বে নতুন লঞ্চঘাট ও পার্কিং ইয়ার্ড উদ্বোধন অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী লিটন, বিআইডবিব্লউটিএ’র চেয়ারম্যান ড.মো.শামছুদ্দোহা খন্দকার, জেলা পুলিশ সুপার শাহাবুদ্দিন খান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এস এম মাহফুজুল হক প্রমুখ ।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply