শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে শিশুবান্ধব করতে হবে

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. মো. আফছারুল আমীন এমপি বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে শিশুবান্ধব করতে হবে। এ জন্য সংশ্লিষ্ট সবাইকে কাজ করে যেতে হবে। বর্তমান সরকার শিশুদের মেধার সঠিক বিকাশসহ বিজ্ঞানমনোস্ক এবং সুনাগরিক হিসাবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে প্রাথমিক স্কুল পর্যায়ে প্রযুক্তির বিকাশে সফল স্কুলগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে ল্যাপটপ ও ইন্টারনেট সরঞ্জাম দেওয়া হবে। বৃহস্পতিবার দুপুর ১ টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখানের ইছাপুরা উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীনগর ও সিরাজদিখান উপজেলা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায়-২০১১ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে সিরাজদিখান ও শ্রীনগর উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষায় ৬০৪ জন শিক্ষার্থীকে এ সংবর্ধনা দেওয়া হয়। মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ও শ্রীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুকুমার রঞ্জন ঘোষের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, পরিচালক কাওসার সাবিনা, জেলা প্রশাসক মো. আজিজুল আলম, সিরাজদিখান উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম রুমী, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল কাশেম, মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা ইয়াসমিন, মুন্সীগঞ্জ শিল্পকলা একাডেমির সদস্য সচিব মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, রসুনিয়া ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন, লতুব্দি ইউপির সাবেক চেয়ারম্যান এইচ এম সোহরাব হোসেন প্রমুখ।

বাংলা ২৪ বিডি নিউজ
===========================

সিরাজদিখানে ৬০৪ ক্ষুদে শিক্ষার্থী সংবর্ধনা

মোহাম্মদ সেলিম, মুন্সীগঞ্জ থেকে :
প্রাথমিক সমাপনীতে জিপিএ-৫ প্রাপ্ত ৬০৪ জন কৃতি শিক্ষার্থীকে বৃহস্পতিবার গণ সংবর্ধনা দেয়া হয়েছে। সিরাজদিখান উপজেলার ইছাপুরা উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার এক জমকালো অনুষ্ঠানে শ্রীনগর ও সিরাজদিখান উপজেলার ক্ষুদে শিক্ষার্থীদের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. মোঃ আফসারুল আমীন এমপি। স্থানীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এসএম মাহফুজুল হক, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় উপ-পরিচালক কাওসার সাবীনা, শ্রীনগর উপজেলার চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামসুন্নাহার, সিরাজদিখান ইউএনও মো. ওয়াহের রহমান, শ্রীনগর ইউএনও সন্জয় চক্রবর্তী, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, এ্যাডভোকেট আবুল কাশেম ও হেলেনা ইয়সমিন প্রমুখ। সংবর্ধনা প্রাপ্ত শিক্ষার্থী জাকিয়া আলম মৌরী ও মাহিম আজাদ তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন মো. সোহরাব হোসেন চেয়ারম্যান ও মো. শামসুল হক ।

প্রধান অতিথির ভাষণে ডা. মোঃ আফসারুল আমীন বলেন, বর্তমান সরকার শিশুদের মেধার সঠিক বিকাশসহ বিজ্ঞানমনোস্ক এবং সুনাগরিক হিসাবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। তিনি প্রাথমিক স্কুল পর্যায়ে প্রযুক্তির বিকাশে সফল স্কুলগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে ল্যাপটপ ও ইন্টারন্টে প্রদান করা হবে। তিনি সরকারের বিভিন্ন সফলতা উল্লেখ করে সংবর্ধনাপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে শিশুবান্ধব করতে হবে সংশ্লিষ্টদের কাজ করতে হবে।

সভাপতির ভাষণে সুকুমার রঞ্জন ঘোষ বলেন, বর্তমান সরকার জাতিগঠনে সময়োপযোগী সকল পদক্ষেগ্রহন করে চলেছে। এই কাজে সকলের সহযোগিতা প্রয়োজন।

এই অঞ্চলে স্মরণকালের সবচেয়ে বড় এই অনুষ্ঠানেরর দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য বিগত সমাপনী পরীক্ষার ফলাফলে সারা দেশে জেলা পর্যায়ে মুন্সীগঞ্জ জেলা প্রথম স্থান এবং উপজেলা পর্যায়ে শ্রীনগর উপজেলা দ্বিতীয় স্থান দখল করে।

মুন্সিগঞ্জ নিউজ

===========================

‘শিশুদের মেধা বিকাশে কাজ করে যাচ্ছে সরকার’

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. মো. আফছারুল আমীন এমপি বলেছেন, ‘বর্তমান সরকার শিশুদের মেধা বিকাশ এবং সুনাগরিক হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।’ ‘এ লক্ষে প্রাথমিক স্কুল পর্যায়ে প্রযুক্তির বিকাশে সফল স্কুলগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে লেপটপ ও ইন্টারনেট সরঞ্জাম দেওয়া হবে।’

বৃহস্পতিবার দুপুর ১টায় মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ইছাপুরা উচ্চ বিদ্যালয় মাঠে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় মন্ত্রী সরকারের বিভিন্ন সফলতা উল্লেখ করে বলেন, ‘শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে শিশুবান্ধব করতে সংশ্লিষ্ট সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।’

মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, পরিচালক কাওসার সাবিনা, জেলা প্রশাসক মো. আজিজুল আলম, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ও শ্রীনগর উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী প্রমুখ।

অনুষ্ঠানে সিরাজদিখান ও শ্রীনগর উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষায় ৬০৪ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

======================

শিশুদের সুনাগরিক গড়ে তুলতে সরকার কাজ করছে : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী

কাজী দীপু মুন্সীগঞ্জ : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. মো. আফছারুল আমীন এমপি বলেন, বর্তমান সরকার শিশুদের মেধার সঠিক বিকাশসহ বিজ্ঞানমনষ্ক এবং সুনাগরিক হিসাবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে প্রাথমিক স্কুল পর্যায়ে প্রযুক্তির বিকাশে সফল স্কুলগুলোকে অগ্রাধিকারভিত্তিতে ল্যাপটপ ও ইন্টারনেট সরঞ্জাম দেওয়া হবে।

গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদিখানের ইছাপুরা উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীনগর ও সিরাজদিখান উপজেলা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায়-১১ জন জিপিএপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী সরকারের বিভিন্ন সফলতা উল্লেখ করে সংবর্ধনাপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে শিশুবান্ধব করতে হবে সংশ্লিষ্ট সবাইকে কাজ করতে হবে। মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মহাপরিচালক শ্যামল কান্তি ঘোষ, পরিচালক কাওসার সাবিনা, জেলা প্রশাসক মো. আজিজুল আলম, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী প্রমুখ। সিরাজদিখান উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. রফিকুল ইসলাম রুমী জানান, অনুষ্ঠানে সিরাজদিখান ও শ্রীনগর উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী পরিক্ষায় ৬০৪ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

আমাদের সময়

Leave a Reply