আলদী বাজারে সোনার দোকানে তালা ঝুলিয়েছে চাঁদাবাজরা

দাবি করা চাঁদার টাকা না পেয়ে মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি উপজেলার আলদী বাজারের একটি সোনার দোকানে তালা ঝুলিয়ে দিয়েছে সন্ত্রাসীরা। বুধবার রাতে এ ঘটনার পর বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দোকানটি তালাবদ্ধ ছিল বলে স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন।

অন্যদিকে, দাবি করা চাঁদা না দিলে বাড়ি থেকে বের হলেই ওই দোকান মালিককে হত্যার করার হুমকি দিয়েছে চাঁদাবাজরা। এতে আতঙ্কের মধ্যে দিনযাপন করছেন মোতালেব হাওলাদার। তিনি আলদী ডাকঘরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বলে জানা গেছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, টঙ্গিবাড়ি উপজেলার আলদী গ্রামের মোতালেব হাওলাদারের কাছে সদর উপজেলার মাকহাটি গ্রামের মজিদ মল্লিকের ছেলে সন্ত্রাসী খোকন ও রকিব চার লাখ টাকা চাঁদা দাবি করে। এতে তিনি অপারগতা প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে বুধবার আলদীবাজারে তার সোনার দোকানে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

ব্যবসায়ীরা জানায়, বিষয়টি টঙ্গিবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) জানালে তিনি দোকানের তালা খুলে দেওয়ার জন্য বিএনপি নেতা আতিক মল্লিককে অনুরোধ করেন।

বিএনপি নেতা আতিক মল্লিক জানান, টাকা নিয়ে দ্বন্দ্বের জের ধরে দোকানে ঝুলিয়ে দেওয়া তালা বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে খুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। বিষয়টি ওসিকে জানানো হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
=================

টঙ্গীবাড়িতে চাঁদা না দেওয়ায় পোস্ট মাস্টারের দোকানে তালা

সন্ত্রাসীদের দাবি করা চার লাখ টাকা না দেওয়ায় মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার আলদী পোস্ট অফিসের পোস্ট মাস্টারকে অবরোধ করে তারস্বর্ণের দোকানে তালা ঝুলিয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, মুন্সীগঞ্জ সদর উপজেলার চর মাকহাট্টি গ্রামের মজিদ মল্লি­কের দুই ছেলে শোটার খোকন ও রকিব ওরফে রইক্কা দীর্ঘদিন ধরে মোতালেব হাওলাদারের কাছে ৪ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। মোতালেব হাওলাদার চাঁদা দিতে অস্বীকার করায় বুধবার সকাল ১০ টার দিকে ওই সন্ত্রাসীদের নেতৃত্বে একদল বখাটে তাকে ঘিরে ফেলে মারধর করে তার আলদী বাজারের স্বর্ণের দোকানে তালা ঝুলিয়ে দেয়। এ সময় তারা পোস্ট মাস্টারকে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। গত দুই দিনেও পুলিশ দোকানের তালা খুলে দেয়ার ব্যবস্থা করেনি। এ ব্যাপারে বৃহস্পতিবার বিকাল ৪ টার দিকে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে টঙ্গীবাড়ি থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ বলেন, তিনি ঘটনা সম্পর্কে অভিহিত নন।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply