গৃহবধুর হত্যকারীদের বিচারের দাবীতে প্রেসকাবে স্মারকলিপি দাখিল

শেখ মো.রতন: যৌতুকের বলি গৃহবধু মারুফা বিনতে তুলি হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবীতে মুন্সীগঞ্জ প্রেসকাবে স্মারকলিপি দাখিল করেছে পিতা ও স্বজনরা। রোববার দুপুর সোয়া ২টার দিকে তা দাখিল করা হয়। গৃহবধুর পিতা মিজানুর রহমান স্বাক্ষরিত লিখিত স্মারকলিপিতে উল্লেখ করা হয়, মুন্সীগঞ্জ সদরের কালিন্দীপাড়া গ্রামের হাজী আকবর মিয়ার ছেলে মো. আলআমিনের (২৮) সঙ্গে গত ২৮ জানুয়ারী বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবীতে স্বামী আলআমিন, দেবর রুবেল শ্বশুর হাজী আকবর আলী ও শ্বশুড়ী সুরাইয়া বেগম মানসিক ও শারিরক নির্যাতন করছিল। বিষয়টি অবগত হয়ে ৬ ভরি স্বর্ন ,ওয়াশিং মেশিন ও নগদ ২০ হাজার টাকা দেওয়া হলেও যৌতুক হিসেবে আরও ফার্নিচার ও মটর সাইকেল দাবী করে। এতে অপারগতা জানালে গৃহবধু তুলির উপর নির্যাতন অব্যাহত রাখে।

মিজানুর রহমান আরও জানান, গত ৭ মে গৃহবধু তুলিকে পরিকল্পিত ভাবে হত্যার পর শ্বাশুড়ী সুরাইয়া বেগম তার মেয়ে আতœহত্যা করেছে বলে মুঠোফোনে জানায়। এ ঘটনায় ৮ মে সদর থানায় আতœহত্যার সহায়তা করার অপরাধে মামলা রুজুর ৫দিন অতিবাহিত হলেও পুলিশ আসামীদের গ্রেফতার করছে না।

এ প্রসঙ্গে সদর থানার ভারপাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল বাসার জানান, বর্তমানে এটা হত্যা না আতœহত্যা তার তদন্ত চলছে। ময়নাতদন্তের প্রতিবাদেন হাতে পাওয়ার পরই আসামীদের গ্রেফতার করা হবে।

টাইমস্ আই বেঙ্গলী

Leave a Reply