সিরাজদিখানে সড়ক ও জনপদের জায়গায় বিলবোর্ড বানিজ্য

ব.ম শামীম: ঢাকা মাওয়া মহসড়কের মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কুচিয়ামোড়া হতে নিমতলা পর্যন্ত রাস্তার দু-পাশের সড়ক ও জনপদের জমি দখল করে বিলর্বোড বানিজ্য চালাচ্ছে একটি অবৈধ চক্র।

চক্রটি সড়ক ও জনপদের কোন আনুমতি না নিয়েই রাস্তার দু-পাশে বিলবোর্ড বানিয়ে বিভিন্ন কোম্পানীর কাছে মোটা অংকের টাকার বিনিময়ে ভাড়া দিচ্ছে। আর এ সমস্ত অবৈধ চক্রগুলোর বিলবোর্ড ভাড়া দেওয়ার জন্য নামে বেনামে বিভিন্ন কোম্পানী গড়ে তুলেছেন। তারা বিভিন্ন কোম্পানীর নামে বিলবোর্ড তৈরী করে বিজ্ঞাপনের জন্য ভাড়া দেওয়া হবে বিলবোর্ডে লিখে তাতে যোগাযোগের জন্য মোবাইল নাম্বার লিখে দিয়ে বিজ্ঞাপন দাতাদের দৃষ্টি আকর্ষন করেন। এভাবে একটি বিলবোর্ড ভাড়া হওয়ার পর গড়ে তুলেন আরেকটি বিলবোর্ড । এ সমস্ত বিলবোর্ড তৈরী চক্রের সদস্যদের রয়েছে ঢাকায় একাধিক ব্যাবসা। সম্প্রতি সিরাজদিখান উপজেলায় বিভিন্ন আবাসন প্রকল্প গড়ে উঠায় এ চক্রটি আবাসন প্রকল্প ও বিভিন্ন প্রতিষ্ঠানের ঢাকা অফিসে গিয়ে বিলবোর্ড ভাড়া দেওয়ার জন্য ধন্যা দিচ্ছেন। তাদেরও রয়েছে একাধিক দালাল চক্র। এই দালাল চক্রের মিডিয়ার মাধ্যমে দেশের খ্যাতনামা বিভিন্ন প্রতিষ্ঠান বিজ্ঞাপনের জন্য বিলবোর্ড ভাড়া নিচ্ছেন।

অবৈধ বিলবোর্ড তৈরী কোম্পানী চেরী আর্ট ও রুপান্তর দির্ঘ দিন যাবৎ এ ব্যাবসা চালিয়ে আসছে বলে একাধিক সূত্রে জানাগেছে।

এ ব্যাপারে রুপান্তর কোম্পানীর স্বত্বাধিকারী হরিস চন্দ্র মন্ডল জানান, সড়ক ও জনপদের

অনুমতি নিয়েই বিলবোর্ড স্থাপন করছেন। তবে সড়ক ও জনপদের মন্সীগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান জানান,সম্পূর্ন অবৈধভাবে আমাদের অনুমতি না নিয়েই এ সমস্ত বিলবোর্ড স্থাপন করেছে এক শ্রেণীর কুচক্রি মহল।

রাস্তার পাশে সড়ক ও জনপদের জায়গায় স্থাপন করা বিলবোর্ড

Leave a Reply