জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপরে বাড়িতে ভাংচুর ও লুট

গ্রেফতার ২
মুন্সীগঞ্জের সদর উপজেলার জোড়ারদেউল গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বুধবার রাতে প্রতিপরে বাড়িতে ভাংচুর ও লুটতরাজের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২ জনকে গ্রেফতার করেছে।জানা গেছে, জোড়ারদেউল গ্রামের আজিজ মাদবরের ছেলে নজরুল মাদবর প্রায় ১০ বছর পূর্বে একই গ্রামের ফরিদের কাছ থেকে ৭ শতাংশ জমি ক্রয় করেন। কিন্তু গত ৭-৮ মাস পূর্বে পশ্চিম দেওসার গ্রামের জমি ব্যাবসায়ী আহম্মেদ পুস্তি, মহব্বত পুস্তি,পানাম গ্রামের রুবেল মৃধা মাসুদ মৃধা,মামুন উক্ত জায়গা তারা বায়না সূত্রে মালিক বলে দাবি করেন এবং জোড়পূর্বক উক্ত স্থানে একটি সাইনবোর্ড লাগান।

এ নিয়ে এলাকায় বিচার সালিশ হলে স্থানীয় চেয়ারম্যান মোশাররফ হোসেন পুস্তি নজরুল মাদবরকে ৪ লাখ ৫০ হাজার টাকা দিয়ে আহম্মেদ পুস্তি গংদের জায়গা লিখে নিতে রায় দেয়। কিন্তু এ রায় অমান্য করে আহম্মদ পুস্তি গং টাকা পরিশোধ না করে জোর করে নজরুল মাদবরকে বাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা চালায়।বুধবার রাতে আহম্মেদ পুস্তি,মহব্বত পুস্তি, রুবেল মৃধা, মাসুদ মৃধা ও মামুনের নেতৃত্বে ২০-২২ জন সন্ত্রাসী দেশীয় আস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে নজরুল মাদবরের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা উক্ত বাড়ির একটি বেড়া সম্পূর্ণ ভেঙ্গে ফেলে এবং বাড়ির কেয়ার টেকার ইসলাম সেখের স্ত্রী রোকসান বেগমকে মারধর করে ১ লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণের অলংকার ছিনিয়ে নেয়। এ ঘটনায় রোকসান বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় মামলা দায়ের করলে পুলিশ আহম্মেদ পুস্তি (৪২) ও রুবেল মৃধা (৩৫)কে গ্রেফকার করে।

বাংলা ২৪ বিডি নিউজ

========================

বাড়ি দখলের চেষ্টা মুন্সীগঞ্জে যুবদল নেতা আটক

বুধবার সন্ধ্যায় সদর উপজেলার জোরারদেউল চাউলতাতলা গ্রামে বাড়ি দখলের চেষ্টাকালে পুলিশ হাতেনাতে দু’ যুবদল নেতাকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে- পার্শ্ববর্তী হাতিমারা গ্রামের যুবদল নেতা আহম্মদ হোসেন পুস্তী (৩৩) ও পানাম গ্রামের রুবেল ওরফে মিজান মৃধা (৩০)। সদর থানার ওসি আবুল বাসার জানান, লোকজন নিয়ে আটকৃতদ্বয় বাড়ি দখলের চেষ্টা চালায়। পরে পুলিশ তাদের আটক থানায় নিয়ে আসে। এব্যাপারে বাড়ির মালিক ইসহাক শেখের স্ত্রী রোকসানা বেগম বাদী হয়ে সদর থানায় রাত সাড়ে ৯টায় মামলা দায়ের করেছেন। পুলিশ জানায়, আটককৃতরা এলাকায় বেশ কিছুদিন ধরে জোরজুলুম করে চলছে।

জনকন্ঠ
=================

Leave a Reply