ভারতের সাহারা গ্রুপের প্রধান আসছেন আজ

সাহারা ইন্ডিয়া পরিবারের প্রতিষ্ঠাতা সাহারাশ্রী সুব্রত রায় সাহারা আজ মঙ্গলবার এক আনুষ্ঠানিক সফরে প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন। ভ্রমণকালে তিনি বাংলাদেশ সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, ব্যবসায়িক ব্যক্তিত্ব এবং বিশিষ্ট রাজনীতিবিদদের সঙ্গে সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে তিনি সম্ভাব্য বিনিয়োগের সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করবেন। সুব্রত রায়ের আদি বাড়ি ঢাকার বিক্রমপুরে। সুব্রত রায় সাহারা ১৯৭৮ সালে সাহারা ইন্ডিয়া পরিবার প্রতিষ্ঠা করেন। বর্তমানে ১০ লাখেরও বেশি কর্মকর্তা-কর্মচারীর মাধ্যমে ৭ কোটি ১০ লাখ গ্রাহককে সেবা দিচ্ছে এ গ্রুপটি। প্রতিষ্ঠানটির সবাই একটি পরিবারের অংশ_ এ ধারণার ওপর ভিত্তি করে গ্রুপের নাম নির্ধারণ করা হয় সাহারা ইন্ডিয়া পরিবার। টাইম ম্যাগাজিন এ প্রতিষ্ঠানটিকে ভারতের রেল বিভাগের পর দ্বিতীয় সর্ববৃহৎ কর্মসংস্থান প্রদানকারী হিসেবে গণ্য করেছে। সাহারা ইন্ডিয়া পরিবার ভারতের সর্ববৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর একটি। এর কর্মকাণ্ডের আওতায় রয়েছে অর্থনৈতিক সেবা, জীবন বীমা, মিউচুয়াল ফান্ড, আবাসিক খাতে অর্থ জোগান, অবকাঠামো ও আবাসন, সংবাদপত্র ও টেলিভিশন, বিনোদন, চলচ্চিত্র প্রযোজনা, স্বাস্থ্যসেবা, পণ্য উৎপাদন, ক্রীড়া এবং তথ্যপ্রযুক্তি।

ভারতীয় ক্রিকেট দল এবং হকি দলের অফিসিয়াল স্পন্সর সাহারা। সাহারা গ্রুপের কর্ণধার সুব্রত রায় ভারতের প্রভাবশালী পত্রিকা ‘ইন্ডিয়া টুডে’র বিচারে ভারতের শীর্ষ ১০ প্রভাবশালী ব্যক্তির একজন।

আইপিএলের দল পুনে ওয়ারিওর্সের মালিকও তিনি। ভারতে সুব্রত রায় সাহারা স্টেডিয়াম গত ১ এপ্রিল উদ্বোধন করা হয়। যার ধারণ ক্ষমতা ৫৫ হাজার দর্শক।

সমকাল

Leave a Reply