জেনারেল হাসপাতালের স্বাস্থ্য সেবার মানোন্নয়নে মতবিনিময় সভা

সচেতন নাগরিক কমিটি (সনাক)-মুন্সীগঞ্জ এর আয়োজনে ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর সহযোগিতায় এবং সিভিল সার্জন কার্যালয়ের সার্বিক সহযোগিতায় মঙ্গলবার মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের কনফারেন্স রুমে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের স্বাস্থ্য সেবায় স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং সার্বিক মানোন্নয়নের লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষ, সেবাগ্রহীতা ও সংশ্লিষ্ট সকলের করণীয় বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সনাক সভাপতি খালেদা খানমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন মুন্সীগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. বনদীপ লাল দাস।

তিনি বলেন সাধ ও সাধ্যের মধ্যে ব্যবধান অনেক যার কারণে আশানুরূপ সেবা দেয়া সম্ভব হয়ে উঠে না। এরপরও সকলের ঐকান্তিক প্রচেষ্টায়, সদিচ্ছা ও দায়বদ্ধতার কারণে সীমিত জনবল নিয়ে জেনারেল হাসপাতাল মুন্সীগঞ্জ জেলার মানুষের কাছে স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে। উন্মুক্ত পর্বে সিভিল সার্জন উপস্থিত রোগী, এনজিও প্রতিনিধি, সুশীল সমাজ প্রতিনিধিদের কাছ থেকে হাসপাতালের সেবা সর্ম্পকিত ও আনুষাঙ্গিক বিষয় নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ও হাসপাতালের সাম্প্রতিক অবস্থা ব্যাখ্যা করেন। আলোচনায় যে সকল বিষয় উঠে আসে তারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ডাক্তারদের সঠিক সময়ে উপস্থিতি আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে, অপারেশন থিয়েটারের সেবা নিয়মিত রাখার জন্য জেনারেটর এর ব্যবস্থা করা, ১০০ শয্যার হাসপাতাল ২০০ শয্যায় উন্নীত হবে, মান সম্পন্ন রোগীর পথ্য সরবরাহ ইত্যাদি উল্লেখযোগ্য। পাশাপাশি পরিস্কার-পরিচ্ছন্নতার জন্য মুন্সীগঞ্জ পৌরসভা, মিরকাদিম পৌরসভার কাছে সহযোগিতা চাওয়া, আগত সেবা গ্রহিতাদের সচেতনতার বিষয়ে জোর দেয়ার বিষয় আলোচিত হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন হাসপাাতলের আরএমও ডা. এহসানুল করিম, মুন্সীগঞ্জ জেলার কেমিস্ট এন্ড ড্রাগিস্ট এর সাধারণ সম্পাদক জনাব মো. শওকত আলী খান, সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর হাসান, সনাক সদস্য মো. ফজলুর রহমান, মো. আলী আকবর মিলন, বিলকিস সুলতানা, স্বজন সদস্য জাহানারা খানম, হাসপাতালের ডাক্তার, নার্স, সেবা গ্রহিতাসহ মুন্সীগঞ্জে কর্মরত বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনে সহযোগিতা করার জন্য সনাক সদস্য মনোয়ার হাসিনুল আলম।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply