মাওয়া-কাওরাকান্দিসহ সকল নৌ-রুটে ফেরি ভাড়া বৃদ্ধি

মাওয়া-কাওরাকান্দি নৌ-রুটসহ দেশের নৌ-রুট সমুহে ১০ শতাংশ হারে ফেরি ভাড়া বৃদ্ধি করা হয়েছে। শনিবার ভোর ৬টা ১ মিনিট থেকে বাড়তি ভাড়া আদায় শুরু হয়েছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসি। বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, কয়েক দফা জ্বালানি তেলের মুল্য বৃদ্ধির ফলে কর্তৃপক্ষ শনিবার সকাল থেকে দেশের সকল নৌ-রুটে ফেরি ভাড়া ১০ শতাংশ বাড়তি আদায় শুরু করে।

এর মধ্যে বড় ট্রাকের আগের ভাড়া ছিল ১হাজার ৬৮০ টাকা, বর্তমান ভাড়া ১হাজার ৮৫০ টাকা, সাধারণ ট্রাকের আগের ভাড়া ছিল ১হাজার ২৬০ টাকা, বর্তমান ভাড়া ১হাজার ৩৯০ টাকা, ছোট ট্রাকের আগের ভাড়া ছিল ৭২০ টাকা, বর্তমান ভাড়া ৮১০ টাকা, বাসের আগের ভাড়া ছিল ১হাজার ৪৩০ টাকা, বর্তমান ভাড়া ১হাজার ৫৭৫ টাকা, ছোট বাসের আগের ভাড়া ছিল ১হাজার ২১০ টাকা, বর্তমান ভাড়া ১হাজার ৩৩৫ টাকা, মাইক্রোবাসের ভাড়া ছিল ৫৮০ টাকা, বর্তমান ভাড়া ৬৪০ টাকা, জিপ গাড়ির আগের ভাড়া ছিল ৫৪০ টাকা, বর্তমান ভাড়া ৫৯৫ টাকা, প্রাইভেট কারের আগের ছিল ৩১০ টাকা, বর্তমান ভাড়া ৩৪৫ টাকা।

এছাড়া যাত্রীদেরও ভাড়া বৃদ্ধি পেয়েছে ২ টাকা হারে । তবে ভ্যান বা রিক্সার ভাড়া না বেড়ে তা আগের ১২০ টাকা হারেই আদায় হচ্ছে।

বিআইডব্লিউটিসির কাওরাকান্দি ঘাট ব্যাবস্থাপক আব্দুল বাতেন বাংলানিউজকে জানান, কয়েক দফা জ্বালানি তেলের দাম বৃদ্ধি ফলে শনিবার সকাল থেকে ১০ শতাংশ হারে বাড়তি ফেরি ভাড়া আদায় শুরু হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply