টঙ্গিবাড়িতে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৩০

মুন্সীগঞ্জের টঙ্গিবাড়িতে দু’দল গ্রামবাসীর সংঘর্ষে কমপেক্ষ ৩০ জন আহত হয়েছেন। শুক্রবার রাতে উপজেলার সুবচনী বাজারে জহরপুরা ও সুবচনী গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১৭ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, জহরপুরা গ্রামের আবুল বাশার শেখ ও সুবচনী গ্রামের শাহ আলম শান্তর মধ্যে জমি নিয়ে বিরোধ থাকায় শুক্রবার সন্ধ্যায় সুবচনী বাজারে বাশার শেখ ও শাহ আলমের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়।

পরে ওই কথা কাটাকাটির রেশ ধরে দেশি অস্ত্রশস্ত্র নিয়ে সুবচনী ও জহরপুরা গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়লে এ ঘটনা ঘটে।

টঙ্গিবাড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) সিদ্দিকুর রহমান বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় আবুল বাসার বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
=================

টঙ্গীবাড়ীতে দু’গ্রামবাসীর সংঘর্ষে ৩০ জন আহত

মোজাফফর হোসেন: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার জহরপুড়া গ্রামে জমিজমা বিরোধকে কেন্দ্র করে দু’গ্রামবাসীর সংঘর্ষে উভয় পক্ষের ৩০ জন আহত হয়েছে। আহতদের জেলা সদর ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে গত শুক্রবার রাতে উপজেলার জহরপুড়া গ্রামের আবুল বাশার শেখ গং ও সুবচনীর শাহ আলম শান্ত গং এর মধ্যে দীর্ঘ দিন যাবত জমি নিয়ে বিরোধ ও মামলা মোকদ্দমা চলে আসছিল। শুক্রবার সন্ধার পর সুবচনী বাজারে এ নিয়ে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয় এবং একপর্যায়ে সংঘর্ষে রুপ নেয়। খবর পেয়ে উভয়ের গ্রামের লোকজন চাইনিজ কুড়াল ও দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে সুবচনী বাজারের এসে সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয় পক্ষের কমপক্ষে ৩০জন আহত হয় আহতরা হলেন আবুল বাশার শেখ(৫৮), দেলোয়ার(৫৫), সাদ্দাম(১৮), আঃ লতিফ(৪৫), আবুল হাসেম(৭৫), শাহ আলম শান্ত(২৮), শাহজাহান(৪৫), ইকবাল(২৫), সাফাত উল্লাহ(৪০), মিলন(২৩), মাসুম(২৮), রুবেল(২০), আওলাদ(২১), শহীদ(৩০), হারুন(৫৫), খালেক(৫৪) ও লাল মিয়া(৬৫) গুরুতর আহত হয়। এলাকাবাসি জানিয়েছে দু’গ্রামের লোকদের মধ্যে রাতের অন্ধকারে ২ ঘন্টা সংঘর্ষে আতংক সৃষ্টি হয় এ নিয়ে এখনও এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এঘটনায় উভয় পক্ষ থানায় মামলা করেছে।

===============

টঙ্গীবাড়ীতে দু-গ্র“পের সংঘর্ষে মহিলাসহ আহত ৪

ব.ম শামীম: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার সুবচনী গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শুক্রবার রাতে সংঘর্ষে মহিলাসহ ৪ জন আহত হয়েছে। গুরুতর আহত ২ জন আশংঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

জানাগেছে, সুচবনী গ্রামের সদর আলী বেপারীর ছেলে দেলোয়ার গংদের সাথে প্রতিবেশী শান্ত গংদের দির্ঘদিন যাবৎ সম্পত্তি সংক্রান্ত বিষয়ে বিরোধ চলে আসছিলো। শুক্রবার রাতে উভয় পক্ষ পূর্ণরায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় গ্র“পের মহিলাসহ ৪ জন আহত হয়। আহতদের মধে গুরুতর আহত সাদ্দাম হোসেন (২০) ও দেলোয়ার হোসেন (৫৮) আশংঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। বাকি আহত আ.লতিফ (৫৩) টঙ্গীবাড়ী থানা স্বাস্থ্য কমপ্লেক্র ও বেগম (৬০) অজ্ঞাত হাসপাতালে ভর্তি রয়েছে। এ ঘটনায় দেলোয়ারের ভাই আবুল বাশার বাদী হয়ে টঙ্গীবাড়ী থানায় একটি মামলা দায়ের করেছে।

====================

মুন্সীগঞ্জে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ৩০

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়িতে দু’দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে উভয়পক্ষে ৩০ জন আহত হয়েছে। জেলার টঙ্গীবাড়ি উপজেলার সুবচনী বাজার এলাকায় জহরপুরা ও সুবচনী গ্রামবাসীর মধ্যে শুক্রবার রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে আবুল বাশার শেখ (৫৮), দেলোয়ার (৫৫), সাদ্দাম (১৮), আব্দুল লতিফ (৪৫), আবুল হাশেম (৭৫), শাহ আলম শান্ত (২৮), শাহজাহান (৪২), আওলাদ (২১), শহীদ (৩০), ইকবাল (২৫), সাফাত উল্লাহ (৪০), মিলন (২৩), মাসুম (২৭), রুবেল (২০), হারুন (৫৫), খালেক (৫৪) ও লাল মিয়াকে (৬৫) গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয় ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, জহরপুরা গ্রামের আবুল বাশার শেখ ও সুবচনী গ্রামের শাহ আলম শান্ত’র মধ্যে দীর্ঘ দিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ নিয়ে দু’পক্ষের মধ্যে মামলা মোকদ্দমাও চলছে। শুক্রবার সন্ধ্যায় সুবচী বাজারে বাশার শেখ ও শাহ আলমের লোকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে ওই কথা কাটাকাটির রেশ ধরে দেশীয় তৈরী ধারালো রামদা, চাইনিজ কুড়ালসহ বিভিন্ন অস্ত্রসস্ত্র নিয়ে সুবচী ও জহরপুরা গ্রামবাসী সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply