“খেলাধূলা হউক সন্ত্রাসমুক্ত ও মাদকমুক্ত দেশ গড়ার হাতিয়ার ”

মুন্সীগঞ্জ ক্রিকেটে সদর উপজেল চ্যাম্পিয়ন
মুন্সীগঞ্জে এসপি কাপ ক্রিকেট টুর্নামেন্টের মুন্সীগঞ্জ সদর উপজেলা একাদশ চ্যাম্পিয়ন হয়েছে। সোমবার বিকালে মুন্সীগঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ৮৮ রানের ব্যবধানে শ্রীনগর উপজেলা একাদশকে হারিয়ে দেয়। বিজয়ী দল টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৫৬ রান তোলে ৭ইউকেটে। জবাবে বিজিত দল ১৬.৩ ওভার খেলে সব ইউকেট হারিয়ে তোলে ৬৮ রান। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট সামসুল হক টুকু এমপি, এম ইদ্রিস আলী এমপি, সুকুমার রঞ্জন ঘোষ এমপি, আলহাজ মমতাজ বেগম এমপি, মৃনাল কান্দি দাস, ডিসি আজিজুল আলম ও পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন খান প্রমুখ। ফাইনালে বিপুল সংখ্যক দর্শকের সমাগম ঘটে।

৬টি উপজেলা নিয়ে জেলা পুলিশ আয়োজিত এই টুর্নামেন্টের স্লোগান ছিল “খেলাধূলা হউক সন্ত্রাসমুক্ত ও মাদকমুক্ত দেশ গড়ার হাতিয়ার” । এই টুর্নামেন্টের স্পনার ছিল আলট্রা টেক সিমেন্ট ও টঙ্গীবাড়ি হিমাগার।

মুন্সিগঞ্জ নিউজ
===================

খেলাধুলা অপরাধ প্রবণতাকে দূর করে-স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামছুল হক টুকু বলেছেন, ‘খেলাধুলা অপরাধ প্রবণতাকে দূর করে। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার পাশাপাশি খেলাধুলাকেও সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন।’ সোমবার বিকেলে মুন্সীগঞ্জ জেলা স্টেডিয়ামে মুন্সীগঞ্জ আন্তঃথানা এসপি কাপ টোয়েন্টি টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘যে জাতির সুস্থ মানব সম্পদ নেই, দেশ গড়ার কারিগর নেই, সেই জাতি এগিয়ে যেতে পারে না। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে খেলার মাঠে শিক্ষার্থীরা খেলাধুলা করে সুস্থ মানব সম্পদে পরিণত হবে। সে লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে খেলার মাঠ নির্মাণ করার জন্য পদক্ষেপ নিয়েছেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- মুন্সীগঞ্জ-৩ (সদর আসন) আসনের এমপি এম ইদ্রিস আলী, মুন্সীগঞ্জ-১ আসনের এমপি সুকুমার রঞ্জন ঘোষ, সংরক্ষিত মহিলা আসনের এমপি মমতাজ বেগম, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপদপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাস, জেলা প্রশাসক মো. আজিজুল আলম, পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন খান প্রমুখ।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধাদের উদ্দেশে বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নির্দেশে মুক্তিযোদ্ধারা ৯ মাস যুদ্ধ করে পাকিস্তানি সামরিক জান্তাকে পরাজিত করে দেশ স্বাধীন করেছেন। সেই মুক্তিযোদ্ধাদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।’

তিনি আরও বলেন, ‘শিক্ষার কোনো বিকল্প নেই। জাতির পিতা দেশের মানুষকে শতভাগ শিক্ষিত করে গড়ে তোলার চেষ্টা করেছিলেন। তার কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শিক্ষা কমিশন রির্পোট প্রকাশ ও বাস্তবায়ন করেছেন।’

এর আগে মুন্সীগঞ্জ আন্তঃথানা এসপি কাপ টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ নেওয়া মুন্সীগঞ্জ সদর থানা ও শ্রীনগর থানার খেলা উপভোগ করেন।

এতে মুন্সীগঞ্জ সদর থানা চ্যাম্পিয়ন ও শ্রীনগর থানার রানার্স আপ হয়। পরে প্রধান অতিথি বিজয়ী ও বিজিত দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

===================

অপরাধ প্রবণতাকে দূর করতে প্রয়োজন খেলাধুলা ॥ মুন্সীগঞ্জে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু বলেছেন, সন্ত্রাস, মাদক ও দুনীর্তিমুক্ত জাতি গঠনের খেলাধুলার বিকল্প নেই। শুধু শিক্ষিত নয়, সুস্থ দেহ আর সুস্থতার জন্য প্রয়োজন খেলাধুলা। অপরাধ প্রবণতাকে দূর করতে প্রয়োজন খেলাধুলা। তাই বর্তমান সরকার শিক্ষার পাশাপাশি খেলাধুলাকেও সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে।

সোমবার সন্ধ্যায় মুন্সীগঞ্জ স্টেডিয়ামে এসপি কাপ ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এম ইদ্রিস আলী এমপি, সুকুমার রঞ্জন ঘোষ এমপি, আলহাজ মমতাজ বেগম এমপি, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ দপ্তর স¤পাদক মৃণাল কান্তি দাস, জেলা প্রশাসক মো. আজিজুল আলম, পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন খান প্রমুখ।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যে জাতির সুস্থ মানব স¤পদ নেই, দেশ গড়ার কারিগর নেই, সেই জাতি এগিয়ে যেতে পারে না। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে খেলার মাঠে শিক্ষার্থীরা খেলাধুলা করে সুস্থ মানব স¤পদে পরিণত হবে। সে লক্ষে শেখ হাসিনার সরকার দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে খেলার মাঠ নির্মাণ করার জন্য পদক্ষেপ নিয়েছেন।

মুন্সিগঞ্জ নিউজ

Leave a Reply