মাদকের ছোবল থেকে সামাজিক পরিবেশও রক্ষা করতে হবে

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুন্সীগঞ্জ জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ মহিউদ্দিন বলেছেন, ‘প্রাকৃতিক পরিবেশ রক্ষাই যথেষ্ট নয়, মাদকের ছোবল থেকে সামাজিক পরিবেশও রক্ষা করতে হবে।’ মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে মুন্সীগঞ্জ প্রশাসন ও পরিবেশ অধিদফতর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মহিউদ্দিন আরও বলেন, “যুবসমাজ বর্তমানে মাদকের ছোবলে ধংসের দ্বার প্রান্তে এসে দাঁড়িয়েছে। দেশের যুব সমাজ যদি অসুস্থ ও মাদকাসক্ত থাকে তাহলে সমাজ ও দেশ উন্নতি করতে পারে না।”

এছাড়া মুন্সীগঞ্জকে ইয়াবা বিক্রির প্রধান ঘাঁটি হিসেবে উল্লেখ করেছেন তিনি।

মুন্সীগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এসএম মাহফুজুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ব্যারিস্টার গোলাম সারোয়ার, অধ্যাপক সুখেন ব্যানার্জী, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক সোনিয়া আক্তার প্রমুখ।

এর আগে এক বর্ণাঢ্য র‌্যালি মুন্সীগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
=====================

মুন্সীগঞ্জ শিল্পকলায় আলোচনা সভা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মুন্সীগঞ্জ প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুন্সীগঞ্জ জেলা পরিষদ প্রশাসক মোহাম্মদ মহিউদ্দিন। মুন্সীগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এস এম মাহফুজুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ব্যারিস্টার গোলাম সারোয়ার, অধ্যাপক সুখেন ব্যানার্জী, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ জাকির হোসেন মজুমদার, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সোনিয়া সুলতানা প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ মহিউদ্দিন বলেন, প্রাকৃতিক পরিবেশ রক্ষাই যথেষ্ট নয়, সামাজিক পরিবেশও রক্ষা করতে হবে মাদকের ছোবল থেকে। মুন্সীগঞ্জ এখন ইয়াবা বিক্রির প্রধান ঘাটিতে পরিনত হয়েছে। যুব সমাজ বর্তমানে মাদকের ছোবলে ধংসের দ্বারপ্রাপান্তে এসে দাড়িয়েছে। দেশের যুব সমাজ যদি অসুস্থ ও মাদকাসক্ত থাকে- তাহলে সমাজ ও দেশ উন্নতি করতে পারে না। পরে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply