মুন্সীগঞ্জে ১৫ ঘন্টা বিদ্যুতহীন ৫’শ গ্রাম

কেরানীগঞ্জের হাসনাবাদ পাওয়ার গ্রিডে যান্ত্রিক ত্র“টি দেখা দেওয়ায় বুধবার রাত থেকে আজ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত ১৫ ঘন্টা মুন্সীগঞ্জ জেলার ৩টি উপজেলার ৫ শতাধিক গ্রাম বিদ্যুতহীন থাকে। বুধবার রাত ১১ টা থেকে বৃহস্পতিবার দুপুর ২ টা পর্যন্ত গ্রামগুলোতে এ বিদ্যুত ছিল না। বুধবার রাতে ঢাকার কেরানীগঞ্জের হাসনাবাদ গ্রিডে ৩৩ কেভি সঞ্চালন লাইনে এ যান্ত্রিক ত্রটি দেখা দেয়। এতে বিদ্যুতহীন রাতের অন্ধকারে নিমজ্জিত হয় জেলার সিরাজদিখান, শ্রীনগর ও লৌহজং উপজেলার ৫ শতাধিক গ্রাম। সিরাজদিখান উপজেলা পল্লী বিদ্যুতের ডিজিএম মো. আলী হোসেন জানান, সম্প্রতি সংঘটিত ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ হাসনাবাদ পাওয়ার গ্রিডে বুধবার রাতে যান্ত্রিক ত্র“টি দেখা দেয়।

প্রচন্ড গরমের মাঝে বিদ্যুতহীন গ্রামগুলোর বাসিন্দারা বুধবার রাতভর ভোগান্তির মধ্যে পড়েন। বিদ্যুতের সঙ্গে খাবার পানিরও তীব্র সংকট দেখা দেয় গ্রামগুলোতে। বিদ্যুত না থাকায় বিভিন্ন বাসা-বাড়িতে মোটরের মাধ্যমে পানি সরবরাহ করতে পারেনি বাসিন্দারা। হাসনাবাদ পাওয়ার গ্রিডের বিদ্যুত কর্মীরা জানান, যান্ত্রিক ত্র“টি মেরামতে বুধবার রাতভর ও বৃহস্পতিবার দিনের অর্ধেক বেলা পর্যন্ত তারা কাজ করেন। পরে বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে যান্ত্রিক ত্র“টি সারিয়ে উঠতে সক্ষম হন বিদ্যুত কর্মীরা।

উল্ল্যেখ্য, সম্প্রতি এক অগ্নিকান্ডে ঢাকার কেরানীগঞ্জের হাসনাবাদ পাওয়ার গ্রিডের ৬৫টি বৈদ্যুতিক ট্রান্সফরমার ও অন্যান্য যন্ত্রাংশ পুড়ে যায়। সে সময় রাজধানীর পাশের পৃথক ৬টি উপজেলার সহস্রাধিক গ্রাম বিদ্যুতহীন থাকলে তিন দিন পর পাওয়ার গ্রিডটি সচল করা হয়। অগ্নিকান্ডের পর বুধবার রাতে বিদ্যুতের পাওয়ার গ্রিডে ওই যান্ত্রিক ত্র“টি দেখা দেয়।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply