মেঘনা সেতু মেরামতের কাজ দু’একদিনের মধ্যে শুরু

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মেঘনা সেতু ও মেঘনা-গোমতী সেতু মেরামতের লক্ষে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের একটি দল গজারিয়ায় অবস্থান করছে। দু’একদিনের মধ্যে তারা সেতু মেরামতের কাজ শুর করবেন বলে জানা গেছে। অন্যদিকে, মেরামত কাজ শুরুর পর থেকে প্রতিদিন মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর ওপর দিয়ে যানবাহন চলাচল ৬ ঘণ্টা করে বন্ধ রাখা হবে। এ সময়ে বিকল্প সড়ক দিয়ে যানবাহন চলাচল করবে বলে সেনা সূত্রে জানা গেছে।

এ বিষয়ে সোমবার সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদ জানান, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের দলটি প্রথমে ওভারলোড কাজ পর্যবেক্ষণ করবেন।

এরই মধ্যে জাপান থেকে মেরামতের সরঞ্জাম পৌঁছলে মেঘনা সেতুর ৬ নম্বর থেকে ১০ নম্বর পিলার এবং মেঘনা-গোমতী সেতুর মেরামতসহ জরুরি কাজ শুরু করা হবে।

তিনি আরও জানান, মেরামত চলাকালে কুমিল্লা ময়নামতি থেকে ব্রাহ্মণবাড়িয়া পর্যন্ত বিকল্প সড়ক দিয়ে যানবাহন চলাচল করবে। এছাড়া ফেরি সার্ভিস চালু করে যানবাহন পারাপারের ব্যবস্থাও করা হবে বলে জানান তিনি।

এ ব্যাপারে ভবেরচর হাইওয়ে পুলিশের সার্জেন্ট মো. আরিফ জানান, রোববার বিকেলে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের ১৫০ জনের একটি দল মেঘনা সেতু ও মেঘনা- গোমতী সেতু এলাকায় পৌঁছান। তারা ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের গজারিয়ার জামালদি ও পাখি পয়েন্ট এলাকায় তাবু টানিয়ে অবস্থান নিয়েছেন।

তিনি জানান, সেনাবাহিনীর সদস্যরা মেঘনা সেতু ও মেঘনা সেতুর ঝুঁকিপূর্ণ স্থান পরিদর্শন করেছেন। দুই এক দিনের মধ্যেই তারা সেতু মেরামতের প্রাথমিক কাজ শুরু করবেন বলেও জানান তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply