ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১০ কিলোমিটার এলাকা জুড়ে যানজট

পন্যবোঝাই কাভাডভ্যান বিকল হয়ে মুন্সীগঞ্জের গজারিয়ায় সোমবার সকাল থেকে দিনের মধ্যভাগ পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ ১০ কিলেমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। জেলার গজারিয়া উপজেলার বালুয়াকান্দি এলাকাস্থ মেঘনা সেতুর উপর ঢাকাগামী পন্যবোঝাই একটি কভারভ্যানের চাকা ফেঁসে গেলে এটি বিকল হয়ে পড়লে ওই যানজটের সৃষ্টি হয়। এতে মহাসড়কে বালুয়াকান্দি এলাকা থেকে ভাটেরচর এলাকা পর্যন্ত ছাপিয়ে যায় যানজটের চিত্র। সকাল ৬টা থেকে মধ্যাহ্ন ১২ টা পর্যন্ত দীর্ঘ ৬ ঘন্টা এ যানজট স্থায়ী ছিল। এ সময় যাত্রীবোঝাই বাস, পন্যবাহী ট্রাকসহ শত শত যানবাহন যানজটে আটকা পড়ে।

প্রচন্ড গরমে যানজটে আটকে পড়া যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হন। যানজটে স্থির হয়ে পড়া বাসের ভেতর বসে থেকে অসংখ্য যাত্রীকে ঘন্টার পর ঘন্টা ভোগান্তি গোহাতে হয়। বিশেষ করে শিশুদের অবস্থা নাকাল হয়ে উঠে।গজারিয়া উপজেলার ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আরিফ জানান, সোমবার ৬ টায় মেঘনা সেতুর উপড় চাকা ফেসে গেলে একটি কভারভ্যান বিকল হয়ে পড়ে। এতে সেতুটির এক পাশ বন্ধ রেখে ওয়ানওয়ে ভিত্তিতে যানবাহন চলাচল করে। এ সময় মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। পরে বেলা ১২ টার দিকে ক্রেনের মাধ্যমে কভারভ্যানটি সরিয়ে নেওয়া হলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

বাংলা ২৪ বিডি নিউজ

======================

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ধীর গতিতে যান চলাচল

সোমবার সকালে মেঘনা সেতুর জয়েন্ট রাবার খুলে গিয়ে কভার্ডভ্যান বিকল হয়ে গেলে থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুপুর পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে মহাসড়ক থেকে বিকল ক্যাভার্ডভ্যানটি সরিয়ে নিলে দুপু্র ১টা থেকে ধীরগতিতে যান চলাচল শুরু হয়।

জানা যায়, সকাল ৬টা থেকে সকাল ১১টা পর্যন্ত এ যানজট মহাসড়কের ১০ কিলোমিটার এলাকা জুড়ে ছড়িয়ে পড়ে।

এর ফলে, বিভিন্ন জেলা থেকে ঢাকার ১৮ দলীয় জোটের মহাসমাবেশে যোগদান করতে আসা শত শত নেতাকর্মী ও যাত্রী সাধারণ দীর্ঘ যানজটে আটকা পড়ে চরম দুর্ভোগের স্বীকার হন।

এবিষয়ে ভবেরচর হাইওয়ে পুলিশের সার্জেন্ট আরিফ বাংলানিউজকে জানান, মেঘনা সেতুর ৪টি স্থানে জয়েন্ট রাবার খুলে যাওয়ায় যানবাহনগুলো ধীর গতিতে চলাচল করছে। এর ফলে, ব্যস্ততম মহাসড়কে সকাল থেকেই দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

তিনি আরও জানান, সমাবেশে যোগদানের জন্য আসা নেতাকর্মীদের কারণে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যানবাহন চলাচলের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় যানজটের পরিধিও বৃদ্ধি পায়।

উল্লেখ্য, একই কারণে রোববারও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট ছিল।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply