সাবেক রাষ্ট্রপতির পৈত্রিক বাড়ির সীমানা নির্ধারন কাজ পন্ড

শেখ মো.রতন, মুন্সীগঞ্জ থেকে: দু’গ্রুপের মধ্যে বিরোধকে কেন্দ্র করে মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ নয়াগাঁও এলাকায় বুধবার সকালে বিএনপি দলীয় সাবেক রাষ্ট্রপতি প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহমেদের পৈত্রিক বাড়ির সীমানা নির্ধারন কার্যক্রম পন্ড হয়ে গেছে। সাবেক এ রাষ্ট্রপতির স্বজনরা সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে দু’গ্রুপে এ বিরোধে জড়িয়ে পড়েছেন। ওই বিরোধের জের ধরে বিষয়টি আদালতে মামলা পর্যন্ত গড়িয়েছে। এতে বুধবার সকাল ১০ টার দিকে মুন্সীগঞ্জ সদর ভূমি অফিসের সার্ভেয়ার রেজাউল করীম সাবেক রাষ্ট্রপতির প্রৈত্রিক বাড়িতে সীমানা নির্ধারনে গেলেও একপক্ষের বিপত্তি ও আদালতে মামলা থাকায় সীমানা নির্ধারনী কাজ করতে পারেনি। পরে তিনি নিজ কর্মস্থলে ফিরে আসেন। সাবেক রাষ্ট্রপতির ভাতিজা চলচ্চিত্রের প্রখ্যাত কৌতুক অভিনেতা টেলি সামাদ ও নাতি যুবলীগ নেতা শাহীন রেজা কাজলের মধ্যে সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে এ বিরোধ দেখা দেয়।

ভূমি অফিসের সার্ভেয়ার রেজাউল করীম জানান- সাবেক রাষ্ট্রপতির দু’স্বজনের মধ্যে বিরোধ রয়েছে। এছাড়া সম্পত্তি নিয়ে মুন্সীগঞ্জ আদালতে বন্টন ও সংশোধনী মামলা রয়েছে। আদালতে মামলার সূত্র ধরে বাড়ির সীমানা নির্ধারন কাজ বন্ধ রাখতে মুন্সীগঞ্জ সহকারী কমিশনারের (ভূমি) বরাবরে রাষ্ট্রপতির নাতি শাহীন রেজা কাজলের একটি আপত্তি পত্র জমা রয়েছে। তাই সীমানা নির্ধারন কাজ পন্ড হয়ে যায়।

রাষ্ট্রপতির নাতি শাহীন রেজা কাজলের দাবী- পুলিশের উপস্থিতিতে তার চাচা তথা সাবেক রাষ্ট্রপতির ভাতিজা টেলি সামাদ বাড়ির সীমানা নির্ধারন করছিলেন। বোনদের সম্পত্তি থেকে বঞ্চিত করতে অপতৎপরতা শুরু করায় এ বিরোধের সূত্রপাত হয় বলে তিনি দাবী করেন। এ ব্যাপারে কৌতুক অভিনেতা টেলি সামাদের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

টাইমস্ আই বেঙ্গলী

Leave a Reply