সালাম আজাদের শাস্তির দাবীতে আলেম সমাজের মহাসমাবেশর প্রস্তুতি

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি
আরিফ হোসেন: মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি ও পবিত্র কুরআন নিয়ে মিথ্যাচার করায় ফুঁসে উঠেছে আলেম সমাজ। এর প্রতিবাদে তারা আগামী ২২ জুন শুক্রবার শ্রীনগর ষ্টেডিয়ামে মহাসমাবেশের ডাক দিয়েছে। ইতিমধ্যে মহানবী (সাঃ) এর সমন্ধে কটুক্তিকারী লেখক সালাম আজাদ সহ অন্যান্য ধর্মদ্রোহীদের শাস্তি দাবী করে পোষ্টার লিফলেট প্রচার করা হচ্ছে। গঠন করা হয়েছে বাতিল প্রতিরোধ কমিটি। কমিটির আহবায়ক মধুপুরের পীর মাওলানা আ ঃ হামিদ বলেন, শ্রীনগরের দামলা গ্রামে জন্মগ্রহনকারী সালাম আজাদ তার ভাঙ্গা মঠ বইয়ে মহানবী (সাঃ), পবিত্র কুরআন শরিফ ও মুসলমানদের দাড়ি টুপি নিয়ে কটাক্ষ করেছে। ইসলামের উপর আঘাত এসেছে আমরা মুসলমান হিসাবে বসে থাকতে পারিনা। তাই সারা দেশের আলেমদের নিয়ে মহাসমাবেশের ডাক দেওয়া হয়েছে।

সমাবেশকে সফল করার জন্য দোহার, নবাবগঞ্জ, লালবাগ, কেরানীগঞ্জ, লৌহজং, সিরাজদিখান, শ্রীনগর সহ বিভিন্ন স্থানে প্রস্তুুতি সভা চলছে। সমাবেশে প্রধান অতিথী হিসাবে উপস্থিত থাকবেন হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমাদ শফি। এছারাও খেলাফত আন্দোলন বাংলাদেশের আমীর মাওলানা আহমাদুল্লাহ আশ্রাফ, চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহুম্মাদ রেজাউল করিম সহ দেশের খ্যাতনামা ইসলামী চিন্তাবিদ ও মওলানাগন সমাবেশে উপস্থিত থাকবেন। প্রায় লক্ষাধিক মুসলিম জনতার সমাবেশ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেণে। তিনি আরো বলেন, আমরা কোন জালাও পোড়াও এ বিশ্বাষ করিনা। এ সমাবেশ সরকারের বিরুদ্ধে নয়।

এব্যাপারে শ্রীনগর থানার ওসি মিজানুর রহমান জানান, কলকাতা থেকে প্রকাশিত সলাম আজাদের ভাঙ্গা মঠ বইটি ২০০৪ সালের ১৮ জুলাই বাংলাদেশ সরকার নিষিদ্ধ করেছে। সমাবেশের প্রস্তুুতির বিষয়টি উর্ধতন কতৃপক্ষকে অবহিত হয়েছে।

Leave a Reply