লৌহজংয়ে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন : টানটান উত্তেজনা

আদিত্য সম্রাট, মুন্সীগঞ্জঃ আগামীকাল মুন্সীগঞ্জের লৌহজংয়ের বৌলতলী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি ও আওয়ামীলীগের দুই প্রার্থী গ্রপের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছে।

ওই উপ-নির্বাচনকে ঘিরে গত ১১ মে সন্ধ্যায় নির্বাচনী প্রচারণারকালে ওই দুই গ্রপের মধ্যে গুলাগুলি ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ নিয়ে স্থনীয় ভোটারদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। যে কোন মুহুর্তে আইনশৃঙ্খলা পরিস্থিতির মারাত্বক অবনতি ঘটার সম্ভাবনা রয়েছে। জানা গেছে, উপজেলার বৌলতলী ইউপির চেয়ারম্যান নূর হোসেন শিকদার কিছু দিন আগে মারা গেলে চেয়ারম্যান পদটি শুন্য হয়ে পড়ে। পরবর্তীতে এই নির্বাচনে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রশীদ শিকদার ও বৌলতলী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সালাম মোল্লার মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে স্থানীয় ভোটারদের ধারণা।

এ ব্যাপারে লৌহজং থানার ভারপ্রাপ্ত করমকর্তা মো:বেলায়েত হোসেন জানান আইনশৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক। প্রতিটা কেন্দ্রে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য ইতিমধ্যে ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে টানা দুই দিনের বৃষ্টির কারনে এলাকায় টহল দিতে তাদের একটু সমস্যা হচ্ছে।

==============================

লৌহজংয়ের বৌলতলী ইউপি উপ-নির্বাচন সোমবার

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার বৌলতলী ইউনিয়নে (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সোমবার অনুষ্ঠিত হবে। ইউপি চেয়ারম্যান হাজী নূর হোসেন মৃত্যুবরণ করলে শুন্য পদে উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন। এ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বৌলতলী ইউনিয়নের ৯টি কেন্দ্রের ২৬টি বুথে ভোট নেওয়া হবে। ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৫৯ জন। এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের জানান, উপ-নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
=================================

লৌহজংয়ের বৌলতলী ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচন সোমবার, বিএনপি সমর্থিতরা বিতাড়িত

মোজাম্মেল হোসেন সজল: সোমবার এক তরফাভাবে মুন্সীগঞ্জের লৌহজংয়ের বৌলতলী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনকে ঘিরে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মারধর ও গ্রাম থেকে আইনশৃঙ্খালা বাহিনীর সদস্যদের দিয়ে বিতাড়িত করার অভিযোগ উঠেছে। শনিবার রাতভর ও রোববার কয়েক দফায় বৌলতলী এলাকায় এ ঘটনা ঘটে। এতে করে সেখানে বিএনপি ও আওয়ামীলীগের দুই প্রার্থী গ্র“পের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছে। বৌলতলী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক চেয়ারম্যান প্রার্থী আব্দুস সালাম মোল্লার সমর্থক স্থানীয় যুবদল নেতা আসলাম আহমেদ পাখি বলেন, শনিবার দিনগত রাত ১২ টার দিকে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশীদ শিকদারের পক্ষে ঘড়ি মার্কার জন্য মাইজগাঁও গ্রামের কামাল, বৌলতলী গ্রামের আক্তার ও ইমন বৌলতলী গ্রামে ভোট কিনতে এলে এলাকার লোকজন তাদের আটক করে । ক্ষমা চাইলে তাদের ছেড়ে দেওয়া হয়।

এরপর রাত একটার দিকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিয়ে বিএনপি সমর্থিতদের বাড়িঘরে অভিযান চালিয়ে হয়রানি করা হয়। পুলিশ-র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা গ্রাম ছেড়ে চলে যায়। পুলিশ চলে গেলে রাত দেড়টার তারা গ্রামে ফিরে আসলে পুনরায় পুলিশ-র‌্যাব গ্রামে প্রবেশ করলে তারা শ্রীনগর উপজেলা এলাকায় গিয়ে আশ্রয় নেয়। রোববার সকাল সাড়ে ১০ টার দিকে পুলিশ আবারো বৌলতলী মাদরাসা এলাকায় গিয়ে বিএনপি সমর্থিত আনারস মার্কার সমর্থক মনির হোসেনকে আটক করে। পরে জনরোষে পুলিশ তাকে ছেড়ে দেয়। রোববার দুপুর ২ টার দিকে বৌলতলী চৌরাস্তায় আওয়ামীলীগ সমর্থিতরা আব্দুল লতিফ বেপারীকে (৪৫) মারধর করে।

এ ঘটনার পর থেকে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর কয়েকশ’ সমর্থক গ্রাম ছাড়া হয়ে পড়ে বলে যুবদল নেতা পাখি দাবি করেন। ওদিকে- বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুস সালাম মোল্ল­­া অভিযোগ করেন, আওয়ামীলীগের নেতা কর্মী ও পুলিশ তার সমর্থকদের অনবরত হুমকি ও গ্রাম ছাড়া করে দিয়েছে । প্রশাসনের ভয় দেখিয়ে সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করছে। এ ব্যাপারে আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আব্দুর রশীদ শিকদার এ রকম ঘটনা তার জানা নেই বলে জানান। তিনি বলেন, আমার দ্বারা কাউকে হুমকি ধামকি দেওয়ার নজির নেই। আমার বিরুদ্ধে এ সব মিথ্যা ভিত্তিহীন ও বানোয়াট অভিযোগ বলে তিনি দাবি করেন।

এদিকে এ নির্বাচনকে কেন্দ্র করে গণসংযোগকালে গত ১১ জুন সন্ধ্যায় ওই দুই গ্র“পের মধ্যে গুলাগুলি ও ভাঙচুরের ঘটনা ঘটে। উল্লেখ্য-বৌলতলী ইউপির চেয়ারম্যান নূর হোসেন শিকদার ২০ মে মারা গেলে চেয়ারম্যান পদটি শুন্য হয়ে পড়ে। নির্বাচনে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুর রশীদ শিকদার ও বিএনপি সমর্থিত প্রার্থী আব্দুস সালাম মোল্লার মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে বলে স্থানীয় ভোটারদের ধারণা। নির্বাচনে নয়টি ভোট কেন্দ্রে প্রায় সাড়ে নয় হাজার ভোটার রয়েছেন। এ ব্যাপারে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরজু মিয়া বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর কোন সদস্যদের বিরুদ্ধে অভিযোগ সত্য নয়। কেন্দ্রগুলো ঝুঁকিপূর্ণ হওয়ায় ভোটারদের নির্বিঘেœ ভোট দিতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেযা হয়েছে।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply