মুন্সিগঞ্জে সাংবাদিক গুলিবিদ্ধ : সাংবাদিকদের নিন্দা

ইকবাল হোছাইন ইকু: উপজেলার গোয়ালখালী এলাকায় স্থানীয় সন্ত্রাসীদের গুলিতে গুরুতর আহত হয়েছে স্থানীয় সাপ্তাহিক বিক্রমপুর সংবাদের রিপের্টার আয়নাল খানের ছেলে মো. মোক্তার হোসেন (৪০)। তার বুক, পেট, কাঁধ ও উরুসহ শরীরের বিভিন্ন স্থানে গুলিবিদ্ধ হয়েছে। মূমূর্ষু অবস্থায় তাকে ঢাকার মহাখালী বক্ষব্যধি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সুপার মো. শাহাবুদ্দিন খান রাতে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সন্ত্রাসীদের গ্রেফতারে চেষ্টা চলছে। সহকারী পুলিশ সুপার সাইফুর রহমান ঘটনাস্থল থেকে জানান, গুলি বর্ষণের সঠিক কারণ এখনো জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গোয়ালখালী বাসস্ট্যান্ডে সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে লিয়াকত হোসেন খুব কাছ থেকে পিস্তল দিয়ে তাকে অন্তত ৯ টি গুলি ছুড়ে। রক্তাক্ত অবস্থায় মুক্তার লুটিয়ে পড়ে। পরে এলাকাবাসী ও স্বজনরা এসে তাকে হাসপাতালে নিয়ে যায়।

সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মাহবুবুর রহমান জানান, হয়ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের লোকজন তাকে গুলি করতে পারে। তবে এ ব্যাপারে তদন্ত চলছে।
এদিকে সিরাজদিখান প্রেসক্লাবের পক্ষ থেকে এঘটনার তীব্র নীন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। সিরাজদিখান প্রেসক্লাবের অস্থায়ি কার্যালয়ে প্রতিবাদ সভায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ মাহমুদ হাসান মুকুটের পরিচালনায় ও প্রেসক্লাবের সভাপতি সামসুজ্জামান পনিরের সভাপতিত্বে আলোচনা পেশ করেন, সাংবাদিক ইকবাল হোছাইন ইকু, কে. এন. ইসলাম বাবুল, ইমতিয়াজ উদ্দিন বাবুল, শেখ আঃ রহমান রানা, আসলাম মোল্লা, দিদারুল ইসলাম তৌহিদ, রিফাত হাসান শাহেদ প্রমুখ।

বিডি রিপোর্ট ২৪

Leave a Reply