সাংবাদিক গুলিবিদ্ধের ঘটনায় কেউ গ্রেফতার হয়নি

মুন্সীগঞ্জে স্থানীয় সাংবাদিক গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় এখনও কেউ গ্রেফতার হয়নি। পুলিশ সোমবার ঘটনাস্থল থেকে ৩টি গুলির খোসা উদ্ধার করেছে। এলাকার দোকানপাট বন্ধ রয়েছে। গোটা এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এদিকে স্থানীয় সপ্তাহিক বিক্রমপুর সংবাদের রিপোর্টার মোক্তার হোসেন (৪০) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জীবনমৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন।

রবিবার রাতে সিরাজদিখান উপজেলার গোয়ালখালী ব্রিজ মোড়ে সন্ত্রাসীদের গুলি তাঁর বুক, পেট, কাঁধ ও উরুতে বিদ্ধ হয়। মুমূর্ষু অবস্থায় তাঁকে ঢাকার মহাখালী বক্ষব্যাধি হাসপাতালে এবং পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সুপার শাহাবুদ্দিন খান জানান, সন্ত্রাসীদের গ্রেফতারে চেষ্টা চলছে। সিরাজদিখান থানার ওসি মাহবুবুর রহমান সোমবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পূর্বশত্রুতার কারণে এই ঘটনা ঘটেছে। এখনও কোন মামলা হয়নি। পুলিশ অপরাধীদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে। ওসি আরও জানান, মোক্তার হোসেনের বিরুদ্ধ নদীতে বালু কাটা সংক্রান্ত একটি মামলা রয়েছে। তবে মামলাটি তদন্তাধীন।

মোক্তারের স্ত্রী শিলা আক্তার জানান, স্থানীয় সন্ত্রাসী লিয়াকত হোসেন খুব কাছে থেকে পিস্তল দিয়ে গুলি ছোঁড়ে। রক্তাক্ত অবস্থায় মোক্তার মাটিতে লুটিয়ে পড়ে। পরে এলাকাবাসী ও স্বজনরা এসে তাকে হাসপাতালে নিয়ে যায়। ওসি জানান, গোয়ালখালী গ্রামের হেলাল মেম্বারের পুত্র লিয়াকত হোসেনের বিরুদ্ধে সিরাজদিখান থানায় পুলিশ এসল্ট মামলা রয়েছে।
স্থানীয় সাপ্তাহিক বিক্রমপুর সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ সেলিম জানান, মোক্তার হোসেন এক সাহসী রিপোর্টার। ঘটনাস্থলটি সস্ত্রাসীদের নিরাপদ জোন। কেরানীগঞ্জেসহ আশপাশের অনেক সন্ত্রাসী সেখানে অবস্থান করে। তাই অনেক ঝুঁকি নিয়ে মোক্তার রিপোর্ট করেছেন। নদীতে বালু কাটা, সন্ত্রাসী কর্মকা-, ডাকাতি, পুলিশের ওপর হামলাসহ এলাকার নানা সন্ত্রাসী কর্মকা-ের বিরুদ্ধে মোক্তার রিপোর্ট করেছেন।

প্রেসক্লাব সভাপতি শামসুজ্জামান পনিরের সভাপতিত্বে দুপুরে সিরাজদিখান প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় ঘটনার নিন্দা জানিয়ে দোষীদের গ্রেফতারের দাবি করেছে স্থানীয় সাংবাদিকরা। মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উদ্দিন উজ্জ্বল ও সাধারণ সম্পাদক তানভীর হাসান নিন্দা জানিয়েছে অনতিবিলম্বে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে।

জনকন্ঠ

Leave a Reply