সিরাজদিখানে বিনামূল্যে চক্ষু শিবির

ব.ম শামীম: মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের রামানন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে রবিবার লতব্দী ইউনিয়ন ও কুসুমপুর চাঁদের হাটের যৌথ আয়োজনে, যুক্তরাষ্ট্রভিত্তিক সমাজসেবামূলক প্রতিষ্ঠান টাচিং সোল্স ইন্টারন্যাশনালের অর্থায়নে ও সার্বিক ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত বিনা মুল্যে চক্ষু শিবির পরিচালনা করা হয়।

ময়মনসিংহ বি এন এস বি হাসপাতালের ১২ সদস্যের এমটি টিম এই চক্ষু শিবিরে সহায়তা করে। চক্ষু শিবিরে ৮০০ জন রোগীকে প্রাথমিক চিকিৎসা ও ঔষধ দেয়া হয়। ৪০০ জনকে চশমা প্রদান, ১৮০ জনকে ছানি অপারেশন জন্য বাছাই করা হয়। তাদেরকে পর্যায়ক্রমে অপারেশন করা হবে। শেখ আঃ রহমান রানার সভাপতিত্বে শিবিরের উদ্বোধন করেন টি এস আই এর প্রেসিডেন্ট, বিশিষ্ট ভেষজ বিজ্ঞানী তাহমিনা সুলতান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টি এস আই এর প্রধান উপদেষ্টা, বিশিষ্ট ভেষজ বিজ্ঞানী ও আই এফ সির মহা-সচিব সৈয়দ টিপু সুলতান। ইকবাল হোছাইন ইকু ও আসলাম মোল্লার পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট চিত্র শিল্পী মনিরুজ্জামান খাঁন, প্রফেসর মোঃ সাহাবুদ্দিন কবির চৌধুরী, কাজী রোকেয়া সুলতানা রাকা ও জহির উদ্দিন খাঁন শ্যামল। অনুষ্ঠানের উপস্থাপনা করেন সৈয়দ মাহমুদ হাসান মুকুট।

Leave a Reply