শায়নার অপেক্ষা

শায়না আমিনের চলচ্চিত্রে অভিষেক হয়েছিল রুবাইয়াৎ হোসেন পরিচালিত ‘মেহেরজান’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে। কিন্তু দূর্ভাগ্য তার, ছবিটি মাত্র চারদিন চলার পরপরই এর প্রদর্শনী বন্ধ হয়ে যায়। তবে এ চারদিনেই যেসব দর্শক ছবিটি দেখেছেন তারা শায়না আমিনের অভিনয়ে মুগ্ধ হয়েছেন। মেহেরজানের তরুণী বয়সের চরিত্রে অভিনয় করে শায়না আমিন তার অভিনয়শৈলী দিয়ে মুগ্ধ করেন দর্শকদের।

ছবিটি মুক্তির পর বেশ কিছু নাটকে শায়না আমিন অভিনয় করলেও তিনি অপেক্ষা করছিলেন ভাল গল্পের ছবিতে অভিনয়ের জন্য। এরই মধ্যে নতুন দুটি ছবিতে কাজও শুরু করেছেন প্রতিশ্রুতিশীল এই অভিনেত্রী । একটি নারগিস আক্তারের ‘পুত্র এখন পয়সাওয়ালা’, অন্যটি মাসুদ আখন্দের ‘পিতা’।

প্রথম ছবিটিতে তিনি ইমনের বিপরীতে এবং দ্বিতীয় ছবিটিতে মডেল, নাট্যাভিনেতা কল্যাণের বিপরীতে অভিনয় করছেন। ‘পুত্র এখন পয়সাওয়ালা’ ছবিতে ইমন অভিনয় করছেন আশীষ চরিত্রে এবং তারই বিপরীতে চাঁদনী চরিত্রে অভিনয় করছেন শায়না। এ ছবির কাজ শুরু হয়েছে গত বছর। তবে শায়না উপভোগ করছেন ‘পিতা’ ছবিতে তার অভিনীত চরিত্রটিকে। এ ছবিতে তিনি পল্লবী চরিত্রে অভিনয় করছেন। তার বিপরীতে শরৎ চরিত্রে অভিনয় করছেন কল্যাণ।

এ বিষয়ে বাংলানিউজকে শায়না বলেন, ‘ছবিগুলোতে কাজ করার ব্যাপারে ছবির পরিচালকসহ সব কলাকুশলী আমাকে খুব সহযোগিতা করছেন। এ ছবির গল্প খুব চমৎকার। আমার অভিনীত চরিত্র দুটিও সত্যিই খুব উপভোগ করছি। কারণ, প্রতিটি মুহূর্তে চরিত্রগুলো চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে। কাহিনী ধারাবাহিকভাবে পরিবর্তন হচ্ছে আর আমিও নিজেকে প্রতিটি মুহূর্তে চরিত্রের প্রয়োজনে বদলে নিতে পারছি। এটা সত্যিই অনেক কঠিন কাজ। কিন্তু তারপরও আমার ভাল লাগছে। আশা করি ছবি দু’টি দর্শকের ভাল লাগবে।’

আর তাই প্রতিদিনের অসংখ্য নাটকের প্রস্তাব ফিরিয়ে দিয়ে এ দুটি ছবির মুক্তির অপেক্ষায় দিন গুনছেন শায়না।

রাবেয়া বসরি সুমি
বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply