আওয়ামীলীগের দু’গ্রপের সংঘর্ষে মহিলাসহ আহত ১৫

বাড়িঘর ভাঙচুর-লুটপাট
মোজাম্মেল হোসেন সজল: মুন্সীগঞ্জে বালু ভরাটকে কেন্দ্র করে আওয়ামী লীগের বিবদমান দু’গ্র“পের মধ্যে সংঘর্ষে মহিলাসহ ১৫ জন আহত হয়েছে। এ সময় বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয়। আহতদের মধ্যে আওয়ামী লীগ নেতা সাইদুর গ্র“পের কাদির (২৮) ফালুদা বেগম (৩২) ও অপর গ্র“পের আওয়ামী লীগ নেতা আক্তার হেসেনের স্ত্রী হাজেরা বেগম (৩৬) তার ভাবী রিনা বেগমকে (৪০) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ও মোশারফ হোসেনকে (৪০) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। অপর আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। সাইদুর রহমান জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক মোহাম্মদ মহিউদ্দিন ও আক্তার হোসেন মুন্সীগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনিসুজ্জামান গ্র“পের। বিবদমান মোহাম্মদ মহিউদ্দিন ও আনিসুজ্জামান আপন দু’ভাই। এ ঘটনায় আজ বৃহস্পতিবার দুপুরে উভয় পক্ষের পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে বলে মুন্সীগঞ্জ সদর থানার সেকেন্ড অফিসার সুলতান আহমেদ জানিয়েছেন।

আক্তার হোসেনের পক্ষে তার ভাবী রিনা বেগম বাদী হয়ে সাইদুর রহমানসহ ১৫ জনকে আসামি করে ও সাইদুর রহমান গ্র“পের সিদ্দিকুর রহমান বাদী হয়ে নূর হোসেন ও আক্তারসহ ১০ জনকে আসামি করে এ মামলা দায়ের করেন। এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান জানান, বালু দিয়ে খাসকান্দি-নমকান্দি এলাকায় জমি ভরাটের জন্য ধলেশ্বরীর শাখা নদীতে ড্রেজার বসানো হয়। এতে ড্রেজারের পাইপ বসানো হলে নূর হোসেন ও আক্তার গং তাদের কাছে চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় বুধবার রাত ৭টার দিকে আক্তার গ্র“প হামলা চালিয়ে তার পক্ষের লোকজনদের মারধর করে। আওয়ামী লীগ নেতা আক্তার আক্তার জানায়, প্রতিপক্ষের সাইদুর তাকে মিথ্যা মামলা দিয়ে ক্ষতিগ্রস্থ করে।

বুধবার রাতে এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকদের জমিজমা জোরপূর্বক বালু দিয়ে ভরাটের প্রস্ততি নেয়। এতে বাঁধা দিলে সাইদুর গং হামলা চালায় । তার আহত স্ত্রী হাজেরা বেগমকে হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালেই সাইদুর রহমান গুহেরকান্দির মোশারফ হোসেনকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেয়। মোশারফকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত ডাক্তার রেফার্ড করে দেয়। এ ব্যাপারে মুন্সীগঞ্জ সদর থানার সেকেন্ড অফিসার সুলতান আহমেদ বলেন, ড্রেজার ব্যবসাকে কেন্দ্র করে বিবদমান সাইদুর ও আক্তার গ্র“পের মধ্যে এ মারামারির ঘটনা ঘটে।

বাংলা ২৪ বিডি নিউজ

Leave a Reply