মেঘনা সেতু ওপর কাভার্ড ভ্যান বিকল, তীব্র যানজট

মুন্সীগঞ্জ জেলার ভবের চর এলাকায় মেঘনা সেতুর ওপর একটি কাভার্ড ভ্যান বিকল হয়ে পড়ায় রাস্তার উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ২০ কিলোমিটার দীর্ঘ যানজটের কারণে হাজারো বাসযাত্রী দুর্ভোগে পড়েছেন।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে আশিস সিনহা নামের বাংলানিউজের এক পাঠক নিউজ রুমে ফোন করে এ তথ্য জানান। তিনি ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিলেন। এদিন রাত তিনটা পর্যন্ত যানজট ছিল বলে পুলিশ জানিয়েছে। আশিস সিনহা জানান, সায়েদাবাদ থেকে বাস ছেড়ে কাঁচপুর ব্রিজ পর্যন্ত যেতেই তীব্র যানজটের সম্মুখীন হন তারা।

মেঘনা সেতুর ওপর কাভার্ড ভ্যান বিকল হয়ে পড়ার কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সৃষ্ট তীব্র যানজটে শত শত গাড়ি আটকে পড়েছে। এতে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে, বৃহস্পতিবার রাত ৯টার দিকে একটি কাভার্ড ভ্যান মেঘনা সেতুর ওপর বিকল হয়ে যায়। তারপর থেকে যানজট দেখা যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত তিনটা) বিকল কাভার্ড ভ্যানটি সরাতে পারেনি কর্তৃপক্ষ। তবে ভ্যানটি সরিয়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে। কাঁচপুর থেকে গজারিয়ার ভবের চর পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার দীর্ঘ পর্যন্ত তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বিকল ভ্যানটি সরিয়ে নেওয়ার জন্য হাইড্রোলিক রেকার এখনও ঘটনা স্থলে পৌঁছায়নি।

ঘটনাস্থলে সড়ক ও জনপদের কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও স্থানী মানুষ উপস্থিত হয়ে ভ্যানটি সরিয়ে নেওয়ার চেষ্টা করছেন।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, ‘ভ্যানটি আমরা ব্রিজ থেকে সরিয়ে নেওয়ার চেষ্টা করছি। কিন্তু যেহেতু এখনও সেখানে হাইড্রোলিক রেকার পৌঁছায়নি তাই এ মুহূর্তে আমরা কিছু করতে পারছি না। রেকার পৌঁছালেই আমরা ভ্যানটি সরিয়ে নেব।’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply