নিজেদের অন্তদ্বন্দ্বে সিরাজদিখান বিএনপির বেহাল অবস্থা

নিজেদের অন্তদন্দ্বের কারনে বিএনপির ঘাটি হিসাবে পরিচিত মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা বিএনপিতে চরম অসন্তোস বিরাজ করছে। গ্রুপিং আর লবিং এর কারনে দলীয় কার্যক্রম বাদ দিয়ে বিবাদে জড়িয়ে পড়ায় এবং নতুন ভোটারদের দলের প্রতি আকৃষ্ট করতে না পারায় এখানে বিএনপি দিন দিন পিছিয়ে পরছে।

সম্প্রতি মিজানুর রহমান সিনহা এই উপজেলায় দলীয় বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহন কে কেন্দ্র করে এখানকার নেতৃত্বের মধ্যে ফাটল দেখা দিয়েছে। গত সংসদ নির্বাচনে মিজানুর রহমান সিনহা মুন্সীগঞ্জ ২ আসন (লৌহজং-টঙ্গীবাড়ী) হতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন এবং আওয়ামীলীগ প্রার্থী সাগুফতা ইয়াসমিন এমিলির সাথে বিপুল ভোটে ফেল করায় তার ব্যাক্তিগত ইমেজ অনেকটাই নষ্ট হয়। মুন্সীগঞ্জ ২ আসনে তার অবস্থান ভালো না হওয়ায় বর্তমানে তিনি মুন্সীগঞ্জ ১ আসন (শ্রীনগর-সিরাজদিখান) আসনে মনোয়নকে কেন্দ্র করে সিরাজদিখান এলাকায় গনসংযোগ সহ প্রচোরনা চালিয়ে যাচ্ছেন।

হঠাৎ করে সিরাজদিখান উপজেলা বিএনপির সিনিয়র দলীয় নেতাদের মূল্যায়ন না করে তার এই গনসংযোগ ও প্রচোরনায় দলীয় নেতৃত্বে তিব্র ক্ষোভ ও অসন্তোস বিরাজ করছে। দির্ঘদিন যাবৎ উপজেলা বিএনপির সভাপতি আঃ কুদ্দুস ধীরেন ও সাধারন সম্পাদক শেখ মো. আবদুল্লাহ এই এলাকায় বিএনপির নেতৃত্ব দিয়ে আসছেন এবং দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এর মধ্যে বিগত কয়েক বছর ধরে সাধারন সম্পাদক শেখ মো. আবদুল্লাহ এলাকায় বিএনপির বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহন ও দলীয় বিভিন্ন কর্মসূচী গ্রহনের মধ্যে দিয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বিভিন্ন সামাজিক কর্মকান্ডে তার দানের কথা মানুষের মুখে মুখে।

তাছাড়া দলীয় ও সকল ধরনের সামাজিক কর্মসূচীতে অংশগ্রহনের মধ্যে দিয়ে সে বিশাল জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন। সকলে তাকে একজন ভালো মানুষ হিসাবে চিনে ও জানে। তার সানিদ্ধে দলীয় নেতৃত্ব অনেকটা গতি পাওয়ায় দলীয় নেতাকর্মীদের মধ্যে রয়েছে তার আলাদা ব্যাক্তিগত ইমেজ। তাই বর্তমানে হঠাৎ করে তাকে বাদ দিয়ে মিজানুর রহমান সিনহার এলাকায় আনাগুনা একেবারে মেনে নিতে পারছেন না এই উপজেলার অধিকাংশ নেতা কর্মী ও সমর্থকরা। এলাকার ভোটাররা জানান সিনহা সাহেব গত নির্বাচনে আমাদের এখান হতে নির্বাচন করেননি। আমাদের বিপদের সময় আমরা তাকে কাছে পাইনি সে এখোন উড়ে এসে জুড়ে বসতে চাইছে।

তাছাড়া সে আমাদের নির্বাচনী এলাকার ভোটার না সব সময় তাকে এই এলাকায় দেখা যায় না আমরা আমাদের নির্বচনী এলাকার ভোটার ছাড়া অন্য এলাকার লোকজনকে এখানকার এমপি হিসাবে পেতে চাইনা। মুন্সীগঞ্জের ১ আসন (শ্রিনগর-সিরাজদিখানের) বর্তমান এমপি সুকুমার রঞ্জন ঘোস তার সাথে গত নির্বাচনে বিএনপি পার্থী শাহ্ ময়াজ্জেম প্রতিদ্বন্দ্বীতা করেন। এবং বিপুল ভোট ফেল করেন। এই আসনে আরেক শক্তিশালী প্রার্থী হচ্ছেন বিকল্প ধারার মাহি বি. চৌধুরী। এখানে বিকল্প ধারা প্রার্থী বিএনপির বেশ কিছু ভোট নিজেদের দখলে নিয়ে যাওয়ায় এই আসনে বিএনপির প্রার্থী নির্ধারন বিষয়টি গুরুত্বপূর্ন। অচিরেই বিরোধ নিরাসন করে যোগ্য ও এলাকায় গ্রহনযোগ্য প্রার্থী মনোনায়ন দিতে না পারলে আবারো বিএনপির ভরাডুবির আশংঙ্কা রয়েছে।

টাইমস্ আই বেঙ্গলী

Leave a Reply