ওসিসহ ৪ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ঘুষ নেওয়ার অভিযোগে মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ি থানার ওসিসহ ৪ পুলিশ সদস্যের বিরুদ্ধে বুধবার দুপুরে আদালতে মামলা হয়েছে। টঙ্গিবাড়ি উপজেলার ভোরা গ্রামের পারভীন আক্তার (৪২) নামে এক ভুক্তভোগী বাদী হয়ে মুন্সীগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৪নং আমলি আদালতে এ মামলা দায়ের করেন।

দায়ের মামলায় টঙ্গিবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল্লাহ, এসআই শামসুল হক, মো. তরিকুল ও এএসআই মো. রফিকের বিরুদ্ধে ৫ হাজার টাকার ঘুষ চাওয়া ও সমুদয় টাকা ঘুষ নেওয়ার অভিযোগ এনেছেন বাদী পারভীন আক্তার।

মামলার এজাহার সূত্র মতে, টঙ্গিবাড়ি উপজেলার ভোরা গ্রামের আনোয়ারুল ইসলামের স্ত্রী পারভীন আক্তার তার মেয়ে তানজিলাকে অপহরণের অভিযোগে একই গ্রামের প্রতিপক্ষ তাহের আলী গংয়ের বিরুদ্ধে গত ৬ জুন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি অভিযোগ দায়ের করেন।

আদালত অভিযোগটি আমলে নিয়ে টঙ্গিবাড়ি থানার ওসিকে এফআইআর হিসেবে নিয়মিত মামলা রুজুর নির্দেশ দেন। কিন্তু টঙ্গিবাড়ি থানা পুলিশ আদালতের নির্দেশ উপেক্ষা করে মামলা রুজু করতে তালবাহনা শুরু করে।

বাদী পারভীন আক্তার একাধিকবার থানায় ধর্ণা দিলে এসআই তরিক, রফিক ও শামসুল হক বাদীর কাছে ৫ হাজার টাকা ঘুষ দাবি করেন।

দাবি করা ঘুষ না দিলে মামলা নেওয়া হবে না বলে বাদীকে হুমকি ও তার সঙ্গে দুর্ব্যবহার করেন তারা।

এতে বাদী ওই তিন দারোগাকে ৫ হাজার টাকা ঘুষ দিতে বাধ্য হন। ওই ঘুষের টাকা হাতে পেয়েও পুলিশ আদালতের নির্দেশ মোতাবেক নিয়মিত মামলা রুজু না করায় বুধবার দুপুর ১২টার দিকে টঙ্গিবাড়ি থানার ওসি ও অপর ৩ দারোগার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ এনে বাদী পারভীন আক্তার আদালতে এ মামলা দায়ের করেন।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply