আবার পাশাপাশি হাবিব আর ন্যান্সী

সঙ্গীতজুটি হাবিব ও ন্যান্সী দুই এক সঙ্গে অনেক গানই গেয়েছেন চলচ্চিত্র ও অডিওতে। দ্বৈতকণ্ঠে গাওয়া তাদের একাধিক গান পেয়েছে তুমুল জনপ্রিয়তা। এবার প্রথমবারের মতো তাদের একসঙ্গে পাশাপাশি দেখা যাবে একটি মিউজিক ভিডিও’র মডেল হিসেবে।

মিউজিক জিনিয়াস হাবিব ওয়াহিদের সুর ও সঙ্গীত পরিচালনায় ন্যান্সীর দ্বিতীয় একক অ্যালবাম ‘রঙ’-এর ‘ঝরা পাতা’ শীর্ষক গানটি নিয়ে নির্মিত হয়েছে একটি মিউজিক ভিডিও। গানটি লিখেছেন চিরকুট ব্যান্ডের প্রধান ভোকাল সুমি।

‘ঝরা পাতা’ গানটি নিয়ে তৈরি করা মিউজিক ভিডিওতে মডেল হিসেবে একসঙ্গে পারফর্ম করেছেন হাবিব ও ন্যান্সী। সম্প্রতি কক্সবাজার ও রাঙ্গামাটির বিভিন্ন মনোরম লোকেশানে গানটির শুটিং করা হয়। শিগগিরই এই মিউজক ভিডিওটি বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার শুরু হবে।

মিউজিক জিনিয়াস হাবিব যখন সুর করেন এবং সেই সুরে যখন ন্যান্সী কণ্ঠ দেন, তাদের রসায়নটা হয়ে উঠে অসাধারণ৷ জন্ম নেয় তুমুল জনপ্রিয় গান৷ সেই ‘হৃদয়ের কথা’ কে ‘দ্বিধা’ হতে সম্প্রতি বের হওয়া ন্যান্সীর একক অ্যালবাম ‘রঙ’৷

ন্যান্সীর ‘রঙ’ অ্যালবামটি প্রথম রিলিজ দেওয়া হয় বাংলালিংক রেডিও স্টেশনে। গত মে মাসে অ্যালবামটি ডেট লাইন মিউজিকের ব্যানারে বাজারে আসে। অ্যালবামটি নিয়ে অনেক প্রত্যাশা ছিল ন্যান্সী ও হাবিবের। অ্যালবামে চমৎকার কিছু গান থাকার পরও এটি অডিও বাজারে সেরকম সাড়া তুলতে পারেনি।

আসছে ঈদ হচ্ছে অডিও বাজারের ব্যবসার প্রধান মৌসুম। ঈদের অডিও বাজারে ‘রঙ’-এর ব্যবসায়িক সাফল্য নিশ্চিত করার জন্যই হাবিব ও ন্যান্সী মিউজিক ভিডিওর মডেল হয়েছেন। কারণ গত কয়েক বছরে পর্যবেক্ষণে দেখা যাচ্ছে, ইদানীং বেশির গান হিট হচ্ছে মিউজিক ভিডিওর কল্যাণে। অ্যালবামে গানের মান যতোই ভালো হোক না কেন, এর ভালো মিউজিক ভিডিও না থাকলে অ্যালবামটি সেভাবে চলে না।

হাবিব সম্পর্কে ন্যান্সীর মন্তব্য হলো, আজকে সঙ্গীতশিল্পী হিসেবে আমার যে অবস্থানটুকু তৈরি হয়েছে তার সবই হাবিব ভাইয়ের দান৷ অন্যদিকে ন্যান্সী প্রসঙ্গে হাবিবের মন্তব্য হলো, ন্যান্সির সবচেয়ে বড় সম্পদ ওর স্বর৷ সৃষ্টিকর্তা তাকে এই জিনিসটা নিজ হাতে গড়ে দিয়েছেন৷ তবে ওকে পরিপূর্ণ শিল্পী তখনই বলা যাবে, যখন সব ধরনের গান গাইতে পারবে৷

মিউজিক ভিডিওটিতে একসঙ্গে কাজ করার পর হাবিব বর্তমানে ন্যান্সী নিয়ে প্লে-ব্যাকের কাজ শুরু করেছেন। প্রায় একবছর হাবিব আবারও ফিরেছেন চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনায়। অনন্য মামুন পরিচালিত ‘দ্যা স্পাই’ ছবির সঙ্গীত পরিচালনা করছেন হাবিব।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

Leave a Reply