খালা-খালুকে হত্যার দায়ে ভাগ্নের মত্যুদন্ড

নিজের খালা ও খালুকে হত্যার দায়ে ভাগ্নেকে মত্যুদন্ড দিয়েছে ঢাকার একটি আদালত। মৃত্যুদন্ডপ্রাপ্ত জাহাঙ্গীর শওকত জুয়েল মুন্সীগঞ্জ জেলার গজারিয়া থানার বাউশিয়া গ্রামের শওকত আলীর ছেলে।

বুধবার ঢাকার ৫ নম্বর অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমান এ দ-াদেশ দেন। রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলা ও রায়ের বিবরণে বলা হয়, ২০০৬ সালের ১৭ অক্টোবর আসামি তার খালা-খালুর কাছে মোবাইল ফোন কেনার জন্য টাকা চেয়ে না পেয়ে রাজধানীর সবুজবাগ থানাধীন ১০৭/ঘ নম্বর বাড়ীর ৪ তলার ভাড়া বাসায় সকাল ৮টায় ধারালো অস্ত্র দিয়ে তাদের হত্যা করে।

ওইদিনই নিহতদের ছেলে এ কে এম শাহজাহান সবুজবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

রায়ে বিচারক উল্লেখ করেন, “আসামির বিরুদ্ধে হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় দ-বিধির ৩০২ ধারায় তাকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদ- দেওয়া হলো।”

বিচারক হাইকোর্ট বিভাগের অনুমোদন সাপেক্ষে মৃত্যু না হওয়া পর্যন্ত আসামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকর করার আদেশ দেন ও আসামির বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করেন। আসামি জুয়েল এই দ-াদেশের বিরুদ্ধে সাত দিনের মধ্যে হাইকোর্টের আপিল বিভাগে আপিল করতে পারবেন।

মামলার বিচার চলাকালে অভিযোগপত্রের ১৫ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

২০০৭ সালের ২১ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা শরীফ ফারুক আহম্মেদ একমাত্র আসামি জুয়েলকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এ মামলার বাদী ও আসামি পরস্পরের খালাতো ভাই। এছাড়া বাদী হলেন আসামির বড় বোনের স্বামী।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

Leave a Reply