লৌহজংয়ে যুবদলের কর্মীসভায় পুলিশের বাধাঁ

বৃহস্পতিবার পুলিশের বাধার মুখে লৌহজংয়ে যুবদলের দ্বি-বার্ষিক সস্মেলন পন্ড হয়ে যায়। তবে পরে বিএনপির আফিসে লৌহজং-তেউটিয়া ইউনিয়নের এই সম্মেলন সংক্ষিপ্তভাবে শেষে হয়। উপজেলার সদরের ঘোড়দৌড় বাজারের দৌলতখান কমপ্লেক্সের সামনে রাস্তার পাশে সম্মেলনের মঞ্চ ও প্যান্ডেল তৈরী করা হয়। অনুমতি না থাকায় পুলিশ সেখানে সভা করতে বাধা দেয়। এক পর্যায়ে সভা মঞ্চের পর্দা খুলে নিতে এবং চেয়ার টেবিল সরিয়ে নিতে বাধ্য করে এবং মৃদু লাঠিচার্জ করে পুলিশ।

বেলা সাড়ে ১১ টায় সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও বিএনপির কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহা মঞ্চের দিকে ঢুকতে চাইলে বাধার মুখে পুলিশের সাথে কর্মীদের ধস্তাধস্তি হয়। অনুমতি থাকার কারণে মিজানুর রহমান সিনহা পরে পাশের উপজেলা বিএনপির কার্যালয়ে সংক্ষিপ্ত আকারে শেষ করে। এসব ঘটনায় লৌহজং-বালিগাঁও সড়কে দুপুর ১টা পর্যন্ত ২ ঘন্টা যান চলাচল বিঘ্নিত হয়।

এই সময় উপজেলা যুবদলের সভাপতি হাবিবুর রহমান অপু চাকলাদারের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন মিজানুর রহমান সিনহা, কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, উপজেলা বিএনপির সভাপতি মো. শাহজাহান খান, সাধারন সম্পাদক কোহিনুর সিকদার, নজরুল ইসলাম বাচ্চু, শামীম হাবিব, হাজী রাশেদ খান, সম্রাট হোসেন ইকবাল প্রমুখ।

মিজানুর রহমান সিনহা জানান, পুলিশ আমাদের শান্ত একটি অনুষ্ঠানকে অশান্ত করে প্রমান করেছে পুলিশ আজ রক্ষক হয়ে ভক্ষকের ভুমিকা পালন করেছে। এ বিষয়ে লৌহজং থানার ওসি (তদন্ত) মাসুদ খানর জানান, খোলা মাঠে অথবা রাস্তার পাশে কোন সভা-সমাবেশ করতে হলে অনুমতির প্রয়োজন। কিন্তু অনুমতি না থাকায় পুলিশ বাধা দেয়।

মুন্সীগঞ্জ নিউজ
==============

লৌহজংয়ে যুবদলের কর্মীসভায় পুলিশের বাধাঁ কর্মীদের সাথে পলিশের দস্তাদস্তি

বৃহস্পতিবার পুলিশের বাধার মুখে লৌহজংয়ে যুবদলের কর্মীসভা পন্ড হলেও পরে বিএমপির পাটি আফিসে পুনরায় সংক্ষিপ্ত ভাবে সভার কর্যক্রম শেষ হয়। জানাযায়, বৃহস্পতিবার সকাল ১০টায় লৌহজং তেউটিয়া ইউনিয়ন যুবদলের দ্ধি বার্ষিক কর্মী সস্মেলন উপজেলার ঘোড়দৌড় বাজারের দৌলতখান কমপ্লেক্রা এর সামনে রাস্তার পামে হওয়ার কথা থাকলে সেখানে সভার জন্য মঞ্চ ও প্যান্ডেল তৈরী করা হলে পুলিশ সেখানে সভার করতে বাধা প্রদান করেন এবং সভাস্থলে যাতে কোন নেতকর্মী প্রবেশ করতে নাপারে যে জন্যে রাস্তায় টেম্বু ভ্যান দিয়ে ব্যারকেট সৃষ্টি করে।

এক পর্যায়ে সভা মঞ্চের পদ্মা খুলে নিতে এবং চেয়ার টেবিল সরিয়ে নিতে বাধ্য করে পুলিশ। বেলা সাড়ে ১১ টায় সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহাকে নিয়ে একটি মটর সাইকেলের বহর সভা মঞ্চের দিকে ঢুকতে চাইলে পুলিশের বাধার মুখে পুলিশের বাধার পুলিশের সাথে কর্মীদের দস্তা দস্তি হয় পুলিশের বাধার মুখে সভা মঞ্চে সভা করার অনুমতি নেই বল্লে মিজানুর রহমান সিনহা তার নেতা কর্মীদের নিয়ে পাশেই বিএনপির কার্যলয়ে সংক্ষিপ্ত আকারে সভার কাজ শেষ করেন।

এই সময় উপজেলা যুবদলের সভাপতি হাবিবুর রহমান, অপু চাকলাদারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা, বিশেষ অতিথির বক্তব্য দেন যুবদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, উপজেলা বিএনপির সভাপতি মোঃ শাহজাহান খান, সাধারন সম্পাদক কোহিনুর সিকদার, নজরুল ইসলাম বাচ্চু, শামীম হাবিব, হাজী রাশেদ খান, সম্রাট হোসেন, ইকবাল, আনিছুর রহমান বক্তব্য রাখেন, আহাম্মদ আলী, মুক্তার হোসেন খান, জহিরুল ইসলাম টিটু, সাহাবদ্দিন মাদবর, মোঃ ফারুক হাসান অপু, মাসুদ খান, জুয়েল প্রমুখ।

দলীয় নেতা কর্মীদের বিক্ষেভ প্রদর্শন ও পুলিশের বাধার মুখে এ সময় বেলা ১২ টা থেকে দুপুর ১ট পর্যন্ত মাওয়া লৌহজং বালিগাঁও সড়কে এক ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। এদিকে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মিজানুর রহমান সিনহা যুগান্তর কে জানান, পুলিশ আমাদের শান্ত একটি অনুষ্ঠান কে অশান্ত করে দিলে অনুষ্ঠানটি বাধা দিয়ে প্রমান করলো আবার এ দেশে গনতন্ত্র বলে কিছু নাই এটি একটি নেক্কার জনক ঘটনা।

এই বিষয়ে কেন্দ্রীয় যুবদলের সিনিয়র সহ সভপতি এ্যাডভোকেট আব্দুস সালাম জানান, ৪০ বছরে লৌহজংয়ে রাজনৈতিক অঙ্গনে এমন নেক্কার জনক ঘটনা ঘটেনি পুলিশ আজ রক্ষক হয়ে বক্ষকের ভুমিকা পালন করেছে তারা কুমার ভোগে আমারে সভা করতে বাধা দিযেছে এমনকি বিভিন্ন ইউনিয়ন থেকে মিছিল আসলে পথে পথে নেতাকর্মীদের বাধা প্রদান করেছে।

এ বিষয়ে লৌহজং থানার উপ পুলিশ পরিদর্শক মোঃ মাসুদ খানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান খোলা মাঠে অথবা রাস্তার পাশে কোন সভা সমাবেশ করতে হলে অনুমতির প্রয়োজন। সেখানে লৌহজং তেউটিয়া ইউনিয়ন যুবদলের দ্বিবার্ষিক কর্মী সম্মলন এই বিষয়ে থানাকে অবহিত করা হয়নি। তাই অনুমতি না থাকায় আমার সভা করতে বাধা দেয়।

শেখ সাইদুর রহমান টুটুল
বাংলাপোষ্ট২৪

Leave a Reply