মুন্সীগঞ্জে নববধূ অপহরণ, ৩ জনকে গণপিটুনি

মুন্সীগঞ্জ সদর উপজেলার সাতানিখীল গ্রামে নববধূ অপহরণের শিকার হয়েছেন। এ সময় অপহরণকারী দলের ৩ সদস্যকে জনতা আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। বৃহস্পতিবার রাতে সদর উপজেলার সাতানিখিল গ্রামে এ ঘটনা ঘটে।

গণপিটুনির শিকার তিনজন হলেন, ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার বারদী গ্রামের শহীদ শেখের ছেলে সাদ্দাম শেখ (২২), শরীয়তপুরের জাজিরা উপজেলার মুন্সিকান্দির আবেদ আলীর ছেলে সাব্বির হোসেন (২৪) ও মুন্সীগঞ্জ সদরের বাংলাবাজার এলাকার জীবন হালদারের ছেলে সবুজ (২৮)।

আশঙ্কাজনক অবস্থায় তাদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপহরণকারী ও গণপিটুনির শিকার সবাই ঢাকার বিভিন্ন এলাকায় বসবাস করে।

এছাড়া অপহরণকারীদের হামলায় আহত নববধূর মাকে (৫৫) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

এদিকে এ ঘটনায় শুক্রবার ৬ জনকে আসামি করে সদর থানায় মামলা হয়েছে। গৃহবধুর মা মেয়েকে অপহরণের অভিযোগে এ মামলা করেন।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে বখাটে রাজিব ঢাকা থেকে তার ৭-৮ জন বন্ধু নিয়ে গ্রামের বাড়ি কেওয়ারে যান। এরপর রাত সাড়ে ৯টার দিকে রাজিব তার বন্ধুদের নিয়ে মোটরসাইকেল ও অটোরিকশাযোগে ওই নববধূর বাড়িতে হামলা চালান।

তারা মাকে পিটিয়ে আহত করে নববধূকে অপহরণ করে নিয়ে যান। এসময় নববধূর মায়ের চিৎকারে স্থানীয়রা ওই তিনজনকে ধরে গণপিটুনি দিয়ে মহাকালী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে বেঁধে রাখে। পরে রাত সাড়ে ১১টার দিকে পুলিশ তাদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে।

সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সুলতানউদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অপহৃত নববধুকে উদ্ধারের চেষ্টা চলছে।

উল্লেথ্য, সদর উপজেলার উত্তর কেওয়ার গ্রামের বারেক শেখের ছেলে রাজিব সাতানিখিল গ্রামের তরুণীকে দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসছিলেন।

দু’ মাস আগে সদরের বজ্রযোগিনী ইউনিয়নের শুয়াপাড়া গ্রামে ওই তরুণীর বিয়ের কাবিন হয়। এখনও তাকে শ্বশুর বাড়ি তুলে নেওয়া হয়নি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম
==============

মুন্সীগঞ্জে নববধূকে অপহরণ

মুন্সীগঞ্জে সোহাগী আক্তার উর্মি (২০)নামের এক নববধূকে অপহরণ করা হয়েছে। এ সময় অপহরণকারী দলের ৩ সদস্যকে জনতা আটক করে গণপিটুনি দিয়ে পুলিশের কাছে হস্তান্তর করেছে। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে সদর উপজেলার সাতানিখিল গ্রামে এ ঘটনা ঘটে। গণপিটুনিতে গুরুতর আহত ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার বারদী গ্রামের শহীদ শেখের ছেলে সাদ্দাম শেখ (২২), শরীয়তপুরের জাজিরা উপজেলার মুন্সিকান্দির আবেদ আলীর ছেলে সাব্বির হোসেন (২৪) ও মুন্সীগঞ্জ সদরের বাংলাবাজারের শম্ভু হালদারকান্দির জীবন হালদারের ছেলে সবুজকে (২৮) আশঙ্কাজনক অবস্থায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপহরণকারী ও গণপিটুনির শিকার সবাই ঢাকার বিভিন্ন এলাকায় বসবাস করে। এছাড়া অপহরণকারীদের হামলায় অপহৃত নববধূর মা রাজেদা বেগমকে (৫৫) মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

মুন্সীগঞ্জ সদর থানা-পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে বখাটে রাজিব ঢাকা থেকে তার ৭-৮ জন বন্ধুকে নিয়ে দেশের বাড়ি কেওয়ারে যান। এরপর রাত সাড়ে ৯ টার দিকে রাজিব তার বন্ধুদের নিয়ে মোটরসাইকেল ও সিএনজিযোগে উর্মিদের বাড়িতে হামলা চালায়। এ সময় বাড়িতে থাকা মা রাজেদা বেগমকে পিটিয়ে আহত করে রাজিব ও অপর সদস্যরা সিএনজিযোগে উর্মিকে অপহরণ করে নিয়ে যায়। এদিকে তার মায়ের আতœচিৎকারের প্রতিবেশীরা ধাওয়া করে ওই তিন অপহরণকারীকে আটক করে এলাকাবাসী গণপিটুনি দিয়ে তাদের মহাকালী ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে বেধে রাখে। পরে রাত সাড়ে ১১ টার দিকে পুলিশ তাদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

সদর থানার উপ পরিদর্শক (এসআই) সুলতানউদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অপহৃত নববধুকে উদ্ধারের চেষ্টা চলছে। এ ঘটনায় শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে ৬ জনকে আসামী করে সদর থানায় মামলা রুজু করা হয়েছে। গৃহবধুর মা রাজেদা বেগম বাদী হয়ে অপহরনের অভিযোগে এ মামলা রুজু করেন।

উল্লেখ্য, সদর উপজেলার উত্তর কেওয়ার গ্রামের বারেক শেখের ছেলে রাজিব সাতানিখিল গ্রামের দুলাল সিকদারের মেয়ে সোহাগী আক্তার উর্মিকে দীর্ঘদিন ধরে উত্ত্যত্ত করে আসছিলো। গত দু’ মাস আগে উর্মির সঙ্গে সদরের বজ্রযোগিনী ইউনিয়নের শুয়াপাড়া গ্রামের ভূমি কর্মকর্তা মনির মোল্লার সঙ্গে বিয়ে হয়।

টাইমস্ আই বেঙ্গলী : শেখ মো.রতন:

=========================

তিন অপহরণকারীকে গণপিটুনি মুন্সীগঞ্জে অপহৃত নববধূ ১৮ ঘণ্টা পর উদ্ধার

সদর উপজেলার দক্ষিণ কেওয়ার গ্রামে এক নববধূকে (সোহাগী আক্তার উর্মি ১৯) বৃহস্পতিবার রাতে অপহরণ করে নেয়ার সময় জনতা তিন অপহরণকারীকে আটকে গণপিটুনি দিয়েছে। তবে নববধূসহ আরও চার অপহরণকারী পালিয়ে যায়। ঘটনার ১৮ ঘণ্টা পর শহরের কোর্টগাঁও এলাকা থেকে পুলিশ অপহৃত নববধূকে শুক্রবার বিকেলে উদ্ধার করেছে। তবে মূল অপহরণকারী কেওয়ার মিয়াবাড়ীর বারেক শেখের ছেলে রাজীবকে (৩০) এখনও পুলিশ গ্রেফতার করতে পারেনি।

অপহরণের সময় ধারালো অস্ত্রের আঘাতে আহত নববধূর মা রাজেদা বেগমকে এবং মোটরবাইক নিয়ে পালিয়ে যাওয়ার সময় গণপিটুনি শিকার ঢাকার কারাইলের সবুজ হোসেন, বংশালের সাব্বির হোসেন ও দক্ষিণ কমলাপুরের সাদ্দাম হোসেনকে উদ্ধার করে রাতেই মুমূর্ষু অবস্থায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসব তথ্য নিশ্চিত করে সদর থানার সেকেন্ড অফিসার সুলতান উদ্দিন জানান, গণপিটুনির শিকার এই তিন যুবকের চিকিৎসা চলছে গ্রেফতার অবস্থায়। এই ঘটনায় নববধূর মা রাজেদা বেগমকে বাদী হয়ে সদর থানায় মামলা করেছে।

জনকন্ঠ

=============

নববধু অপহরনের ১৮ ঘন্টা পর উদ্ধার ॥ ৩ অপহরণকারীকে গণ পিটুনী

সদর উপজেলার দক্ষিণ কেওয়ার গ্রামে এক নববধুকে (সোহাগী আক্তার উর্মি ১৯) বৃহস্পতিবার রাতে অপহরণ করে নেয়ার সময় জনতা তিন অপহরণকারীকে আটকে গণ পিটুনি দিয়েছে। তবে নববধুকেসহ আরও চার অপহরণকারী পালিয়ে যায়। ঘটনার ১৮ ঘন্টা পর শহরের কোর্টগাঁও এলাকা থেকে পুলিশ অপহৃত নববধুকে শুক্রবার বিকালে উদ্ধার করেছে। তবে মূল অপহরণকারী কেওয়ার মিয়াবাড়ির বারেক শেখের পুত্র রাজিবকে (৩০) এখনও পুলিশ গ্রেফতার করতে পারেনি।

অপহরণের সময় ধারালো অস্ত্রের আঘাতে আহত নববধুর মা রাজেদা বেগমকে (৫০) এবং মোটরবাইক নিয়ে পালিয়ে যাওয়ার সময় গনপিটুনির শিকার ঢাকার কারাইলের সবুজ হোসেন (২৮), বংশালের সাব্বির হোসেন (২৬) ও দক্ষিণ কমলাপুরের সাদ্দাম হোসেনকে (৩০) উদ্ধার করে রাতেই মূমুর্ষু অবস্থায় মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসব তথ্য নিশ্চত করে সদর থানার সেকেন্ড অফিসার সুলতানউদ্দিন জানান, গণপিটুনির শিকার এই তিন যুবকের চিকিৎসা চলছে গ্রেফতার অবস্থায়। রাজিব ঢাকা থেকে তাদের ভাড়া করে আনে। পুলিশ জানায়, প্রায় দু’মাস আগে এই নববধুর বিয়ে হয়। কিন্তু পার্শ্ববর্তী গ্রামের রাজিব বিয়ের আগে থেকেই উত্ত্যক্ত করছিল এবং বিয়ের পর পরিকল্পিতভাবে এই অপহরণের ঘটনা ঘটায়।

এদিকে রাত ৯টায় এই অপহরণ এবং গণপিটুনীর ঘটনায় গোটা এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় নববধুর মা রাজেদা বেগমকে বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেছে। দুলাল মৃত শিকদারের কন্যা নববধুর স্বামীর বাড়ি থেকে বাবার বাড়ি বেড়াতে এসেছিল।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply