শ্রীনগরে সরকারি পুকুর লিজ নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ বিপাকে!

শ্রীনগরে সরকারি পুকুর লিজ নিয়ে বিপাকে পড়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। শতাব্দী প্রাচীন বিক্রমপুরের ঐতিহ্যবাহী ভাগ্যকুল হরেন্দ্রলাল উচ্চ বিদ্যালয়ের নামে পার্শ্ববর্তী একটি পুকুর ৩বছরের জন্য লিজ প্রদান করা হয়। বিদ্যালয় কর্তৃপক্ষ যথাসময়ে সরকারের ধার্যকৃত রাজস্ব প্রদান সাপেক্ষে পুকুরে একটি সাইনবোর্ড টানিয়ে দেন।

এতে ক্ষিপ্ত হয়ে স্থানীয় প্রভাবশালী নুরু মাদবর বাদী হয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মনির হুসেন মিটুলসহ সংশ্লিষ্ট ৮জনকে আসামী করে মুন্সীগঞ্জ জেলা দায়রা জজ আদালতে একটি সাতধারা মামলা দায়ের করেন। আদালত আগামী ১৪ আগস্ট আসামীদের মুন্সীগঞ্জ কোর্টে তলব করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে।

বিদ্যালয়টি সভাপতি অভিযোগ করেন, বহিরাগত সন্ত্রাসীরা লিজকৃত পুকুর ছেড়ে চলে যাওয়ার জন্য অনবরত হুমকি দিচ্ছে। অন্যথায় চাঁদাবাজি, নারী নির্যাতনসহ বিভিন্ন প্রকার মিথ্যা ও হয়রানিমূলক মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখাচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে।

ভাগ্যকুলের জমিদার হরেন্দ্রলাল চৌধুরীর উত্তোসুরী জমিদার বাউন ঠাকুর তার পুকুরটি বিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে মৌখিক ভাবে দান করে যান। সেই থেকে দীর্ঘ দিন পুকুরটি বিদ্যালয়ের নানা কাজে ব্যবহার করা হতো। কিন্তু একটি স্বার্থান্বেষী মহল পুকুরটিকে অকৃষি খাস জমি দেখিয়ে উপজেলা পরিষদের কাছ থেকে লিজ নেয়। দীর্ঘ কুড়ি বছর পর সে লিজ বাতিল করে গত ৯ জুলাই বিদ্যালয়ের নামে ৩ বছরের জন্য লিজ দেয়া হয়েছে। ভাগ্যকুল হরেন্দ্রলাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমান বলেন, বিদ্যালয়ের ব্যয় নির্বাহের উদ্দেশ্যে বাউন ঠাকুরের পুকুরটির লিজ আবেদন করা হয়। কিন্তু একটি কুচক্রীমহল স্বার্থ হাসিলের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষকে মিথ্যা হয়রানি করছে।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply