বড় ব্যাধি আমাদের গ্রাস করে চলছে এ থেকে আমরা বাচঁতে চাই

ভাষা সৈনিক আঃ মতিন
দেশে আর্সেনিক একটি বড় ব্যাধি এ থেকে আমরা বাচঁতে চাই, আর্সেনিকের ভয়াবহতা থেকে রক্ষা পেতে হলে সবাইকে সচেতন হতে হবে এবং সবাইকে কাজ করতে হবে। কথাগুলো বললেন ভাষা সৈনিক আঃ মতিন।

বৃহস্পতিবার সিরাজদিখান উপজেলা অডিটরিয়ামে, শিক্ষার মান উন্নয়ন ও আর্সেনিক বিষয়ক সেমিনারে, প্রধান অতিথির বক্তব্যে ভাষা সৈনিক আরো বলেন, লেখা-পড়ার কোন বিকল্প নাই, আমাদের শিক্ষিত হতে হবে, ছেলে- মেয়েদের লেখা-পড়া শিখাতে হবে। বাংলা ভাষা সর্বস্তরে চালু রাখতে হবে।

উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সমন্বয়ে, টাচিং সোলস্ ইন্টারন্যাশনালের ব্যাবস্থাপনা এবং সিরাজদিখান প্রেস ক্লাবের আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন টাচিং সোলস্ ইন্টারন্যাশনাল (ইউ.এস.এ) প্রেসিডেন্টতাহমিনা সুলতান।

সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে আর্সেনিক বিষয়ের উপর বক্তব্য রাখেন সৈয়দ টিপু সুলতান, মহাসচিব আন্তর্জাতিক ফারাক্কা কমিটি এবং দি ডেইলি নিউ ন্যাশন সম্পাদক মোস্তফা কামাল মজুমদার।

শিক্ষা বিষয়ের উপর বক্তব্য রাখেন জা.বি সাবেক ডীন (ফার্মেসী ডিপার্টমেন্ট) প্রফেসর মোঃ সাহাবুদ্দিন কবীর চৌধুরী এবং বি.কে.বি ডিগ্রী কলেজ ভারপ্রাপ্ত প্রিন্সিপাল, প্রফেসর সামসুল হক হাওলাদার, অনুষ্ঠিান শেষে প্রজেক্টারের মাধ্যমে অআর্সেনিকের উপর প্রামার্ন চিত্র প্রদর্শন গান প্রচার করা হয় এবং ১ হাজার ফলজ বৃক্ষ উপজেলার ২শত শিক্ষকের মাঝে বিতরণ করা হয়।

কে,এন,ইসলাম বাবুল – বাংলাপোষ্ট২৪

===================

বড় ব্যাধি আমাদের গ্রাস করে চলছে এ থেকে আমরা বাচঁতে চাই

সিরাজদিখানের সেমিনারে ভাষা সৈনিক আঃ মতিন
মোজাফফর হোসেনঃ দেশে আর্সেনিক একটি বড় ব্যাধি এ থেকে আমরা বাচঁতে চাই, আর্সেনিকের ভয়াবহতা থেকে রক্ষা পেতে হলে সবাইকে সচেতন হতে হবে এবং সবাইকে কাজ করতে হবে। কথাগুলো বললেন ভাষা সৈনিক আঃ মতিন।

বৃহস্পতিবার সিরাজদিখান উপজেলা অডিটরিয়ামে, শিক্ষার মান উন্নয়ন ও আর্সেনিক বিষয়ক সেমিনারে, প্রধান অতিথির বক্তব্যে ভাষা সৈনিক আরো বলেন, লেখা-পড়ার কোন বিকল্প নাই, আমাদের শিক্ষিত হতে হবে, ছেলে- মেয়েদের লেখা-পড়া শিখাতে হবে। বাংলা ভাষা সর্বস্তরে চালু রাখতে হবে। উপজেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সমন্বয়ে, টাচিং সোলস্ ইন্টারন্যাশনালের ব্যাবস্থাপনা এবং সিরাজদিখান প্রেস ক্লাবের আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি উদ্বোধন করেন, তাহমিনা সুলতান, প্রেসিডেন্ট টাচিং সোলস্ ইন্টারন্যাশনাল ইউ.এস.এ।

সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আর্সেনিক বিষয়ক প্রধান বক্তা, সৈয়দ টিপু সুলতান, মহাসচিব আন্তর্জাতিক ফারাক্কা কমিটি। আর্সেনিক বিষয়ক বিশেষ বক্তা, মোস্তফা কামাল মজুমদার, সম্পাদক, দি ডেইলি নিউ ন্যাশন। শিক্ষা বিষয়ক প্রধান বক্তা, প্রফেসর মোঃ সাহাবুুদ্দিন কবীর চৌধুরী, সাবেক ডীন ফার্মেসী ডিপার্টমেন্ট, জা.বি। শিক্ষা বিষয়ক বিশেষ বক্তা, প্রফেসর সামসুল হক হাওলাদার, ভাইস প্রিন্সিপাল, বি.কে.বি ডিগ্রী কলেজ। অনুষ্ঠিান শেষে ১ হাজার ফলজ বৃক্ষ উপজেলার ২শত শিক্ষকের মাঝে বিতরণ করা হয়।
================

সর্বস্তরে বাংলা ভাষা চালু রাখতে হবে : ভাষা সৈনিক মতিন

ভাষা সৈনিক আব্দুল মতিন বলেছেন, লেখাপড়ার কোন বিকল্প নেই। আমাদের শিক্ষিত হতে হবে, ছেলে-মেয়েদের লেখাপড়া শিখাতে হবে। সর্বস্তরে বাংলা ভাষা চালু রাখতে হবে।

বৃহস্পতিবার দুপুরে সিরাজদিখান উপজেলা অডিটরিয়ামে ‘শিক্ষার মান উন্নয়ন ও আর্সেনিক বিষয়ক’ সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আর্সেনিক একটি মারাত্মক ব্যাধি। এ থেকে আমরা রক্ষা চাই। এর জন্য আমাদের সচেতন হতে হবে। সবাইকে কাজ করতে হবে।

অনুষ্ঠান উদ্বোধন করেন টাচিং সোলস্‌ ইন্টারন্যাশনারের প্রেসিডেন্ট তাহমিনা সুলতান।

উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ফারাক্কা কমিটির মহাসচিব সৈয়দ টিপু সুলতান, দি ডেইলি নিউ ন্যাশন সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন প্রফেসর মো. সাহাবুুদ্দিন কবীর চৌধুরী, বিকেবি ডিগ্রি কলেজ ভাইস-প্রিন্সিপাল প্রফেসর সামসুল হক প্রমুখ।

অনুষ্ঠান শেষে ১ হাজার ফলজ বৃক্ষ উপজেলার ২শ’ শিক্ষকের মাঝে বিতরণ করা হয়।

জাস্ট নিউজ

Leave a Reply