ঢাকা-মুন্সীগঞ্জ সড়কে ইজিবাইক চালকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জের ঢাকা-ফতুল্লা-মুন্সীগঞ্জ সড়কের কাশিপুর হাটখোলা এলাকা ও পঞ্চবটি মোড়ে দুদফা গাড়ি বন্ধ করে গতকাল সোমবার বেলা সাড়ে ১২টায় ব্যাটারিচালিত ইজিবাইক চালকরা বিক্ষোভ করেছে। চালকদের বিক্ষোভে ঢাকা-মুন্সিগঞ্জ সড়কে আধঘণ্টা যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।

ফতুল্লা মডেল থানার ওসি আব্দুল মতিন জানান, সিটি করপোরেশন ও প্রশাসনের নির্দেশনা অনুযায়ী, শহরের প্রধান ৩টি সড়কে ইজিবাইক চলাচল বন্ধ রাখতে শহরে মাইকিং করা হয়েছিল। তবে শহর ছাড়া অন্য কোনো এলাকায় ইজিবাইক চলাচল বন্ধ করা হয়নি। এখন ইজিবাইক চালকরা শহরে আন্দোলন করতে না পেরে ফতুল্লার কাশিপুর-মুন্সিগঞ্জ সড়কে আন্দোলন শুরু করেছে। তবে আন্দোলনরত চালকদের অনুরোধ করা হলে তারা রাস্তা থেকে অবরোধ তুলে নেয়।

প্রসঙ্গত, গত ২২ জুন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের নারায়ণগঞ্জের পঞ্চবটি থেকে মোক্তারপুর সেতু পর্যন্ত সড়ক পরিদর্শন করে ইজিবাইক বন্ধ রাখতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) নির্দেশ দেন। এরপর সিটি করপোরেশনের মাসিক সভায় রমজান মাসে শহরের নবাব সলিমুল্লাহ সড়ক, বঙ্গবন্ধু সড়ক (বিবিরোড) ও সিরাজদ্দৌলা সড়কে ব্যাটারিচালিত ইজিবাইক চলতে না দেওয়ার সিদ্ধান্ত হয়।

ডেসটিনি

Leave a Reply