সিরাজদিখান উপজেলা বিএনপির সভাপতি- সম্পাদককে অব্যাহতি

নেতাকর্মীদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল ও দলের অচলাবস্থা নিরসনকল্পে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলা বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস ধীরন ও সাধারণ সম্পাদক শেখ মো. আব্দুল্ল্লাহকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার শহরের থানারপুল এলাকার দলীয় কার্যালয়ে জেলা বিএনপি’র জরুরী সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে কার্যকরী কমিটির সদস্যরা এ সিদ্ধান্ত নেন। তাদের সকল সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আতোয়ার হোসেন বাবুল নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৭ জুলাই সিরাজদিখান উপজেলা বিএনপির সাংগঠনিক কর্মকান্ড স্থগিত ঘোষণা করা করে উপজেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদককে দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্ল্লিকের সাক্ষরিত কারণ দর্শানোর নোটিশে বলা হয়, ২০০৯ সালের ২০ নভেম্বর আব্দুল কুদ্দুস ধীরন উপজেলা বিএনপি’র সভাপতি ও শেখ মো. আব্দুল্ল্ল্লাহ সাধারণ সম্পাদকের দায়িত্ব নেয়ার পর থেকে স্থানীয় বিএনপি’র কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। তারা সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করে গত ২৯ জুন জেলা বিএনপি’র মতামত উপেক্ষা করে অগণতান্ত্রিকভাবে বর্ধিত সভা করেন। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্নসহ দলের নেতাকর্মীদের মধ্যে অভ্যন্তরীণ কোন্দল ও উপ-দলে বিভক্ত করেছে।

জরুরী সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ও বিএনপি’র কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ মিজানুন রহমান সিনহা, জেলা বিএনপির সভাপতি ও বিএনপি’র কেন্দ্রীয় কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্ল্লিক প্রমুখ।

জাস্ট নিউজ

Leave a Reply