অবাঞ্ছিত করার কয়েক ঘন্টা পর গাড়ি বহরে জুতা নিক্ষেপ

অবাঞ্ছিত ঘোষণার সাড়ে ৩ঘন্টা পরেই বিকালে মিজানুর রহমান সিনহার গাড়ি বহর আটকে দিয়েছে বিক্ষুব্ধ নেতা কর্মীরা। নিক্ষেপ করেছে জুতা। ঢাকা-মাওয়া মহাসড়কের নিমতলা পয়েন্টে তাঁর বহর আসা মাত্র দলীয় নেতা কর্মীদের তোপের মুখে পড়েন। তিনি ঢাকা থেকে লৌহজং উপজেলা বিএনপি ইফতার পার্টিতে যোগ দেয়ার জন্য যাচ্ছিলেন। বহরটি ঠিক সাড়ে ৩টায় নিমতলায় পৌছামাত্র অবরোধ সৃষ্টি করা হয়। তার গাড়ি লক্ষ্য করে জুতা-সেন্ডেল ছুরে মারে। এই সময় সিনহার বহরের লোকজন পাল্টা প্রতিরোধের চেষ্টা করলে ধাওয়া পাল্টা যাওয়া চলে। মাহাসড়কে আতঙ্ক ছড়িয়ে পড়ে। সৃষ্টি হয় যান জট। পুলিশ দৌড়ঝাপ করেও পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারছিল না। সিরাজদিখান থানার ওসি মাহবুবুর রহমান জানান, এক পর্যায়ে দ্রুত গাড়ি ঘুরিয়ে মিজানুর রহমান সিনহা ঢাকার দিকে ফিরে যান।

এব্যাপারে মিজানুর রহমান সিনহা জানান, পুলিশ চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। ধীরেন কুদ্দুস ও আব্দুল্লাহর লোকজন রাস্তা ছাড়েনি। কোন মতেই ঐ পথে যেতে পারলাম না। তাই বাধ্য হয়ে অন্য পথে লৌহজংয়ের ইফতার পার্টিতে যাচ্ছি। এর কারণ সম্পর্কে প্রশ্ন করলে তিনি বলেন, সিরাজদিখান উপজেলার সভাপতি ধীরেন কুদ্দুস ও সাধারণ সম্পাদক শেখ আব্দুল্লাহকে বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে। ওরা ধারনা করছে আমার কথায় জেলা বিএনপি তাদের বহিস্কার করেছে।

এব্যাপারে বহিস্কৃত সিরাজদিখান বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস ধীরেন জানান, তাদের জনপ্রিয়তায় ঈশ্বান্বিত হয়ে হয়ে অন্যায় এবং বিধি বর্হিভূতভাবে বহিস্কার করা হয়েছে। মিজানুর রহমান সিনহাকে অবাঞ্ছিত এবং গাড়ি বহর আটকে দেয়া প্রসঙ্গে বলেন- এই বিষয়ে আমি অবগত নই, তবে সাধারণ নেতা কর্মীরা অন্যায়ের প্রতিবাদে করে থাকতে পারে।

মুন্সীগঞ্জ নিউজ

Leave a Reply