বিএনপির দুই গ্রুপের পাল্টা-পাল্টি কর্মসূচী

সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী বিএনপির কেন্দ্রিয় নেতা মিজানুর রহমান সিনহাকে অবাঞ্চিত ঘোষণা ও হামলার প্রতিবাদে মুন্সীগঞ্জের সিরাজদিখানে বিএনপির একাংশের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে। শনিবার সকালে সিরাজদিখান উপজেলা বিএনপি সদ্য বহিস্কৃত সভাপতি আব্দুল কুদ্দুস ধীরন ও সাধারণ সম্পাদক শেখ মো. আব্দুল্লাহর কুশপুত্তলিকা দাহ করে বিক্ষুব্ধ নেতা কর্মীরা। এ সময় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও জিয়াউর রহমানের ছবি সম্বলিত তাদের ব্যানার-ফেষ্টুন আগুনে পুড়িয়ে দেওয়া হয়।

জানা গেছে, শনিবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলার সিরাজদিখান উপজেলার নীমতলা এলাকায় শওকত সুপার মার্কেটের সামনে বিএনপির একাংশের নেতাকর্মীরা এ প্রতিবাদ কর্মসূচি পালন করে। কেয়াইন ইউনিয়ন বিএনপির সভাপতি আলাউদ্দিন মোল্লার সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সম্রাট, ছাত্রদল নেতা মো. মহিউদ্দিন, রিপন, মজিবুর রহমান,ইয়াসিন সুমন, আওলাদ হোসেন, নুরুল হক, আমজাদ হোসেন মেম্বার প্রমুখ। প্রতিবাদ সভা শেষে ঢাকা-মাওয়া মহাসড়কের বিক্ষোভ মিছিল করে নেতা-কর্মীরা। এ সময় উত্তেজিত দলীয় কর্মীরা মহাসড়কে থাকা বেশ কয়েকটি ব্যানার-ফেষ্টুন পুড়িয়ে ফেলে। এদিকে মিজান সিনহার উপর হামলার ঘটনায় শুক্রবার রাতেই সিরাজদিখান থানায় প্রতিপক্ষের ৬ নেতকর্মীকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। মিজানুর রহমান সিনহার পক্ষে সিরাজদিখান উপজেলা শ্রমিক দলের আহবায়ক মনির হোসেন বাদি হয়ে এ মামলা দায়ের করেন।

উল্লেখ্য, গত শুক্রবার সিরাজদিখান বিএনপির সভাপতি আব্দুল কুদ্দুস ধীরন ও সাধারণ সম্পাদক শেখ মো. আব্দুল্লাহকে বহিস্কারের ঘটনায় ওইদিন সকালে মহাসড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বহিস্কৃত অংশরা। এ সময় সাবেক প্রতিমন্ত্রী মিজান সিনহাকে অবাঞ্চিত ঘোষণা, তার কুশপুত্তলিকা দাহ ও তার গাড়ি বহরে হামলা করে বিক্ষোভ কারীরা।

টাইমস্ আই বেঙ্গলী

Leave a Reply