অসুস্থ্য নৌ-মন্ত্রী সরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্সে চড়লেন না!

বুকের ব্যাথায় অসুস্থ্য হয়ে পড়লে ঢাকা-মাওয়া মহাসড়কে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়ায় এসে সরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্সে চড়লেন না নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান। তিনি অ্যাম্বুলেন্সে নয়, নিজ গাড়ীতে চড়েই চিকিৎসার জন্য ঢাকার ইউনাইটেড হাসপাতালে ছুটে গিয়েছেন। দক্ষিনবঙ্গের প্রবেশদ্বার মাওয়ায় ঈদের পরদিন মঙ্গলবার দিবাগত রাত ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

মন্ত্রীর অসুস্থ্যতার খবর পেয়ে জেলার লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি অ্যাম্বুলেন্স নিয়ে মাওয়ায় ছুটে যান সেখানকার কর্তব্যরত এক ডাক্তার। সেখানে নৌ-মন্ত্রীকে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন ওই ডাক্তার। এ সময় মন্ত্রীকে লৌহজং স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে ঢাকার পাঠানোর প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু সরকারি এ হাসপাতালের অ্যাম্বুলেন্স ব্যবহার না করে নিজ গাড়ীতে চড়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন নৌ-মন্ত্রী।

জেলা শহরের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: এহছানুল করীম জানান, দক্ষিনবঙ্গের নিজ নির্বাচনী এলাকার বাড়িতে ঈদের পরদিন রাতে নৌ-মন্ত্রী হঠাৎ বুকের মধ্যে ব্যাথা অনুভব করেন। এতে তিনি অসুস্থ্য হয়ে পড়েন। তিনি উন্নত চিকিৎসার উদ্দেশ্যে রাতেই তড়িগড়ি করে ঢাকার উদ্দেশ্যে রওনা দিলে ভিআইপি ফেরীযোগে মাওয়া-কাওড়াকান্দি নৌরুট পাড়ি দেন। রাত ১০ টায় তিনি দক্ষিনবঙ্গের সড়ক যোগাযোগের অন্যতম প্রধান মাধ্যম মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া ফেরীঘাটে পৌছেন।

টাইমস্ আই বেঙ্গলী

Leave a Reply